‌আমরা চাই বিএনপি উপজেলা নির্বাচনে আসুক: কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, উপজেলা নির্বাচনে যত প্রার্থী হবে, তত প্রতিদ্বন্দ্বিতা হবে। এ জন্য আমরা কোনো ভয় পাই না। গণতন্ত্রের জন্য সেটাই ভালো। আমরা চাই তৃণমূল বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করুক।

রোববার বেলা সাড়ে ১১টায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে দ্বিতীয় দফা উপজেলা নির্বাচনে প্রার্থী তালিকা প্রকাশ করার সময় তিনি এ কথা বলেন। এদিন দ্বিতীয় ধাপে ১২২ জনের নাম প্রকাশ করা হয়।

তিনি বলেন, এটি তালিকা প্রকাশের দ্বিতীয় ধাপ। ১৯ সদস্যের মনোনয়ন বোর্ড এই তালিকা চূড়ান্ত করেছে। তৃণমূল থেকে যেভাবে তালিকা এসেছে এবং সার্ভে রিপোর্ট করে আমরা যে ফলাফল পেয়েছি সে অনুযায়ী আমরা তালিকা চূড়ান্ত করেছি।

তিনি আরো বলেন, উপজেলা নির্বাচনে জয়ের ব্যাপারে আমরা আশাবাদী। কিন্তু আমাদের জিততেই হবে এমন কথা নয়। জনগণ যদি আওয়ামী লীগের প্রার্থীকে ভোট দেয় তবে তারা জিতবে। আর যদি তারা বিএনপি বা কোনো স্বতন্ত্র প্রার্থীকে ভোট দেয় তাহলে তারাই নির্বাচনে বিজয়ী হবে।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে আগেই নালিশ পার্টি বলে অভিহিত করেছি। নালিশ আর মামলা করা ছাড়া তাদের আর কোনো উপায় নাই।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, ইসহাক আলী খান পান্না প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ৮৭ উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে পাঁচ ধাপে উপজেলা পরিষদ নির্বাচন শুরু হচ্ছে আগামী ১০ মার্চ। দেশের ৪৯২টি উপজেলার মধ্যে অন্তত ৪৮০টিতে এবার ভোট হচ্ছে। প্রথম ধাপে রংপুর, ময়মনসিংহ, সিলেট ও রজশাহী বিভাগের ৮৭ উপজেলায় ভোট হবে। মার্চ মাসেই পরবর্তী চারটি ধাপের ভোটগ্রহণ হবে। দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ হবে ভোট। পঞ্চম ও শেষ ধাপের ভোট হবে ১৮ জুন।

মানবকণ্ঠ/এএম

Leave a Reply

Your email address will not be published.