ট্রাফিক সপ্তাহের ৫ম দিন, ৩ কোটি টাকার মামলা

৩ কোটি টাকার মামলা, ৭৭ মোটরসাইকেল আটকদেশজুড়ে চলছে ট্রাফিক সপ্তাহ। রাজধানীতে ট্রাফিক সপ্তাহের ৫ম দিনে বিভিন্ন অপরাধের জন্য আটক করা হয়েছে ৭৭টি মোটরসাইকেল। তাছাড়া ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ৪ হাজার ৪৮৪টি মামলা করেছে ডিএমপির ট্রাফিক বিভাগ। অভিযান চলাকালে জরিমানা আদায় করা হয়েছে তিন কোটি ১১ লাখ ৩১ হাজার ৬৯৮ টাকা।

মোট জরিমনা প্রায় ৩ কোটি। বৃহস্পতিবার (৯ আগস্ট) সকাল ৭টা থেকে বিকেল পর্যন্ত ডিএমপির ট্রাফিক বিভাগ কর্তৃক অভিযান পরিচালনা করে এসব মামলা করা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের মুখপাত্র উপ কমিশনার (ডিসি) মাসুদুর রহমান বলেন ট্রাফিক আইন অমান্য, যানবাহন নিবন্ধনের কাগজ না থাকা, মেয়াদউত্তীর্ণ কাগজপত্র, লাইসেন্স না থাকাসহ নানা অপরাধে তাদের বিরুদ্ধে এই মামলা দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, গত ৫ আগস্ট থেকে শুরু হওয়া ট্রাফিক সপ্তাহের প্রথম ৫ দিনের অভিযানে যানবাহনের ফিটনেস, রেজিস্ট্রেশন এবং ট্রাফিক আইন অমান্যের ঘটনায় মোট ৯৭ হাজার ৪৬ টি যানবাহন ও লাইসেন্স না থাকায় ৩৪ হাজার ৩২১ জন চালকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এছাড়াও, আইনগত ব্যবস্থা হিসেবে ৩ হাজার ২৫৫টি যানবাহন আটক করা হয়েছে।

এর আগে, রোববার দুপুরে রাজধানীর গুলিস্তানে ৭ব্যাপী ট্রাফিক সপ্তাহের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ট্রাফিক সপ্তাহ চলবে ১১ আগস্ট পর্যন্ত।

মানবকণ্ঠ/ডিএইচ