১৭ ও ১৮ সেপ্টেম্বরের পর জানা যাবে খালেদা জিয়া কখন দেশে ফিরবেন

বিএনপির ভাইস-চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু বলেন, আগামী ১৭ ও ১৮ সেপ্টেম্বরের পর নির্দিষ্ট করে বলা যাবে বিএনপি চেয়ারপার্সন ও ২০ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়া লন্ডন থেকে কবে দেশে ফিরবেন। এর আগে কিছু বলা যাবে না। গত শনিবার বিকেলে রাজধানীর পান্থপথের নিজ ব্যবসায়িক কার্যালয়ে মানবকণ্ঠের সঙ্গে একান্ত আলাপচারিতায় এ তথ্য জানান তিনি।

এদিকে আগামী ১৫ সেপ্টেম্বর দেশে ফেরার তথ্য সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। আবদুল আউয়াল মিন্টু বলেন, আগামী ১৭ ও ১৮ সেপ্টেম্বর খালেদা জিয়ার মেডিকেল চেকআপ করার কথা রয়েছে। তারপর বোঝা যাবে তিনি কখন দেশে ফিরবেন। এর আগে দেশে ফেরার সম্ভাবনা নেই। ১৫ জুলাই শনিবার রাত সাড়ে ৭টায় এমিরেটাস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে যুক্তরাজ্যের উদ্দেশে হযরত শাহজালাল (র.) বিমানবন্দর ত্যাগ করেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। চোখের চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার জন্য দীর্ঘ সময় লন্ডনে অবস্থান করছেন। পুত্র তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান ছাড়াও প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শার্মিলা রহমান সিঁথি, তার দুই মেয়ে জাহিয়া রহমান ও জাফিয়া রহমান বিএনপি চেয়ারপার্সনকে সার্বক্ষণিক দেখভাল করছেন। বিএনপির বিভিন্ন সূত্রগুলো এ তথ্য জানায়।

এর আগে ২০১৫ সালে ১৫ সেপ্টেম্বর খালেদা জিয়া লন্ডন গিয়েছিলেন। সেবার ছেলে তারেক রহমান ও তার স্ত্রী-সন্তান ও প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী ও দুই সন্তানের সঙ্গে ঈদ উদযাপন করে দেশে ফেরেন খালেদা জিয়া। ওইবারের সফর নিয়ে দেশের রাজনীতিতে বেশ আলোচনা ছিল। খালেদা জিয়ার এবারের লন্ডন সফর নিয়েও দেশে রাজনীতির মাঠ খুবই সরগরম।

মানবকণ্ঠ/এসএস

Leave a Reply

Your email address will not be published.