হাড্ডাহাড্ডি লড়াইয়ে রাতে মুখোমুখি ইংল্যান্ড-ক্রোয়েশিয়া

মুখোমুখি ইংল্যান্ড ক্রোয়েশিয়ারাশিয়া বিশ্বকাপে সেমিফাইনালের শেষ দিনে আজ ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ক্রোয়েশিয়া। গতকাল মঙ্গলবার শুরু হওয়া সেমিফাইনালের প্রথম ম্যাচে বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে পা রাখে ফ্রান্স।

এদিকে এবারের আসরে সেমিফাইনালের সাথে দেখা করতে পরেনি ফেভারিটরা। এর আগেই মাঠ থেকে বিদায় নিতে হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি, ব্রাজিল ও আর্জেন্টিনাকে।

বুধবার বাংলাদেশ সময় রাত ১২টায় মস্কোয় এ হাড্ডাহাড্ডি লড়াই শুরু হবে। খেলাগুলো সরাসরি দেখানো হবে বিটিভি, মাছরাঙা ও নাগরিক টিভিতে। বাংলাদেশের চ্যানেলগুলো ছাড়াও ভারতের সনি টেন ১ ও ২ এবং রাশিয়ার আইটিভি’তে দেখানো হবে।

প্রসঙ্গত, গত ১৪ জুন রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয় রাশিয়া বিশ্বকাপ। এবারের টুর্নামেন্টে মোট ৩২টি দল অংশ নেয়। আগামী ১৫ জুলাই অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। বিশ্বকাপের নকআউট পর্ব শুরু হয় ৩০ জুন। কোয়ার্টার ফাইনালের চারটি ম্যাচের মধ্যে ৬ ও ৭ জুলাই অনুষ্ঠিত হয় দুটি করে ম্যাচ। গতকাল ১০ জুলাই সেমিফাইনালের প্রথম ম্যাচ ও আজ ১১ জুলাই অনুষ্ঠিত হবে সেমিফাইনালের শেষ ম্যাচ এবং আগামী ১৪ জুলাই তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। গত বিশ্বকাপ আসরে শিরোপা ঘরে তুলেছিল জার্মানি। আর রানার্স আপ হয়েছিল অন্যতম দল আর্জেন্টিনা।

মানবকণ্ঠ/এএএম