হবিগঞ্জে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

হবিগঞ্জে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

হবিগঞ্জের লাখাই উপজেলার সুকিতপুর গ্রামে কৃষক কাছুম আলী হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ২ বছরের কারাদণ্ডের আদেশ দেয়া হয়। বুধবার বিকেল ৩টার দিকে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এসএম নাসিম রেজা এ রায় দেন।

দল্ডপ্রাপ্তরা হলেন- সুকিতপুর এলাকার আব্দুল করিমের ছেলে আজিজুল হক (৩৫) ও একই এলাকার হারুন মিয়া (৫৮)। রায় ঘোষণার সময় উভয় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

এছাড়াও মামলায় বাকি ১৩ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস প্রদান করা হয়। তারা হলেন- একই গ্রামের রমজান মিয়া, আয়াত আলী, এমদাদুল হক, সাইফুল ইসলাম, আমিন মিয়া, জাকারিয়া মিয়া, শাফুজুল মিয়া প্রকাশ ছাবু, মারুফ মিয়া চৌধুরী, হিরা মিয়া চৌধুুরী, আইজুল মিয়া চৌধুরী, ফাইজুল মিয়া চৌধুরী, জাফরান মিয়া চৌধুরী ও আলমাছ মিয়া চৌধুরী।

লাখাই থানার ওসি মো. এমরান হোসেন জানান, ২০১৫ সালের ৭ মার্চ দুপুর আনুমানিক দুইটায় সুকিতপুর এলাকার হাওরে মাশকালাইর জমিতে কাছুম আলী তার দুই মেয়েকে নিয়ে কাজ করছিলেন। এ সময় আসামিরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তার উপর হামলা চালিয়ে গুরুতর আহত করে। দু’দিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর তার মৃত্যু ঘটে। এ ঘটনায় ওই বছর ১৫ মার্চ নিহতের স্ত্রী ১৫ জনকে আসামি করে লাখাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। একই বছরের ১৭ আগস্ট লাখাই থানার তৎকালীন ওসি মোজাম্মেল হক ১৫ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দায়ের করেন।

মানবকণ্ঠ/এসএস