স্পা’ ট্যুর দ্য রেইনবোর বিজয়ীদের মেঘালয় ভ্রমণ

স্পা’ ট্যুর দ্য রেইনবোর বিজয়ীদের মেঘালয় ভ্রমণ

বাংলাদেশের একমাত্র ব্যালেন্সড ড্রিংকিং ওয়াটার স্পা’র আয়োজনে আলোকচিত্র প্রতিযোগিতার শীর্ষ বিজয়ীরা পেলেন ভারতের মেঘালয় ভ্রমণের অভিজ্ঞতা।

স্পা’ ট্যুর দ্য রেইনবো শিরোনামে অনুষ্ঠিত আলোকচিত্র প্রতিযোগিতার দ্বিতীয় আয়োজনের অংশগ্রহণকারীরা পরিবেশ এবং প্রকৃতির বিষয়বস্তুর উপরে ছবি জমা দেয় ।

আয়োজকরা জানান, দেশের সর্ববৃহৎ এই ফটোগ্রাফি প্রতিযোগিতায় দেশি বিদেশি শিক্ষার্থী, প্রফেশনাল ও নন প্রফেশনাল ফটোগ্রাফারসহ ৪ হাজার ৫০০ জন তাদের তোলা ল্যান্ডস্কেপ, ম্যাক্রো এবং প্রকৃতির সতেজ ও প্রাণবন্ত প্রায় ৫ হাজার ৩০০ ছবি জমা পড়ে। এবারের অংশগ্রহণ আগের বছরের থেকে তিনগুন ছিলো বলে জানায় আয়োজক প্রতিষ্ঠান।

আয়োজনের সেরা ১২০টি ছবি স্থান পায় ১২-১৪ নভেম্বর ধানমন্ডির দৃক গ্যালারিতে আয়োজিত চিত্র প্রদর্শনীতে। প্রতিযোগিতার শীর্ষ পনেরো জন বিজয়ী গত ১৭ জানুয়ারি থেকে ২১ জানুয়ারি মেঘের দেশ মেঘালয়ের চেরাপুঞ্জি ভ্রমণের সময়ে দেশের স্বনামধন্য আলোকচিত্রীদের নিবিড় সান্নিধ্যে থেকে ফটোগ্রাফি বিষয়ক জ্ঞান বিনিময়ের সুযোগ পেয়েছেন। সঙ্গে আকিজ ফুড অ্যান্ড বেভারেজের ঊর্ধ্বতন কর্মকতাগণ।

উল্লেখ্য, এ উপলক্ষ্যে সাউথ ইষ্ট ইউনিভার্সিটি, সাউথ এশিয়া ইউনিভার্সিটি, স্ট্যামফোর্ট ইউনিভার্সিটি, ইষ্ট ওয়েষ্ট ইউনিভার্সিটি, ইউনাইটেড ইউনিভার্সিটি অফ বাংলাদেশ, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বিজনেস্ এগ্রিকালচার অ্যান্ড টেক্নলোজি, ইনডিপেন্টেড্ ইউনিভার্সিটি অফ বাংলাদেশসহ ঢাকার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আলোকচিত্র বিষয়ক সেমিনারের আয়োজন করা হয়।

মানবকণ্ঠ/এসএস