স্কুলে শিক্ষার্থীদের মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা

স্কুলে শিক্ষার্থীদের মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞাঅভিভাবকদের সন্তানের শিক্ষা বিষয়ে করণীয় ও শিক্ষার্থীদের সচেতনতা বাড়াতে আগৈলঝাড়া উপজেলা সদরের শ্রীমতি মাতৃ মঙ্গঁল মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিদ্যালয় হল রুমে প্রধানশিক্ষক হারুণ অর-রশিদের সভাপতিত্বে অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন নবাগত ইউএনও বিপুল চন্দ্র দাস।

ইউএনও তার বক্তব্যে শিক্ষার্থীদের প্রতি অভিভাবকদের সকল বিষয়ে নজর রাখার আহ্বান জানিয়ে বিদ্যালয়ে শিক্ষার্থীদের মোবাইল ব্যবহারের উপর নিষেধাজ্ঞা আরোপ করেন। একই সঙ্গে শিক্ষার্থীরা যাতে বাড়ি থেকে কোনোভাবে মোবাইল নিয়ে আসতে না পারে সেদিকে অভিভাবকদের নজর রাখারও নির্দেশ দেন। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, লক্ষ্যে পৌছাতে হলে ভালোভাবে লেখাপড়া করতে হবে। এর কোনো বিকল্প নেই। মোবাইলে যে সময় ব্যয় হয় তা লেখাপড়ায় দেয়ার নির্দেশ দেন।

বিদ্যালয়ের সহকারি প্রধানশিক্ষক নির্মলেন্দু বাড়ৈ’র সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন উপজেলা একাডেমিক সুপারভাইজার প্রাণ কুমার ঘটক, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম, বিশিষ্ট শিক্ষানুরাগী মহাদেব চন্দ্র বসু, ম্যানেজিং কমিটির সদস্য সরদার হারুন রানা প্রমুখ।

মানবকণ্ঠ/এসএস