সৈয়দ আফছার আলী ডিগ্রি কলেজের পুনর্মিলনী

সৈয়দ আফছার আলী ডিগ্রি কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পুনর্মিলনী ঘিরে চলছে ব্যাপক প্রস্তুতি। ২০ অক্টোবর অনুষ্ঠিতব্য পুনর্মিলনী আয়োজনটি কলেজের ৩০ বছরের ইতিহাসে প্রথমবারের মতো। অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন করতে উদযাপন কমিটি ইতিমধ্যে রেজিস্ট্রেশন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। রেজিস্ট্রেশনের শেষ তারিখ আগামী ১৫ সেপ্টেম্বর।

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার নিয়ামতি ইউনিয়নের মহেশপুরে অবস্থিত ঐতিহ্যবাহী এই কলেজ। একদিনের এই অনুষ্ঠানে কলেজের সাবেক ছাত্র-ছাত্রীদের স্মৃতিচারণ ছাড়াও থাকছে বর্ণাঢ্য র‌্যালি, সেমিনার, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, অনুষ্ঠান উপলক্ষে পুরো এলাকা সজ্জিত করা হবে, থাকবে আতশবাজির ঝলকানি। প্রকাশ করা হচ্ছে সুভ্যেনির। ইতিমধ্যে সুভ্যেনিরের জন্য লেখা সংগ্রহের কাজ শুরু হয়েছে। কলেজের সাবেক শিক্ষক ও শিক্ষার্থীরা যে কেউ তাদের লেখা জমা দিতে পারবেন ২০ সেপ্টেম্বর পর্যন্ত।

রেজিস্ট্রেশনের জন্য যোগাযোগ করতে সাবেক শিক্ষার্থীদের অনুরোধ করেছেন উদযাপন কমিটির সভাপতি আতিকুর রহমান পিন্টু ও সাধারণ সম্পাদক বাদশা নিজামী । রেজিস্ট্রেশনের জন্য যোগাযোগ, ঢাকা- আলাউদ্দিন আজাদ ( ০১৭১২১২৭৪৭২), শেখ ফয়সাল (০১৭৬০০৫৬০০২)। বরিশাল— মারুফ হোসেন (০১৭৪০৯৮৯২৫৬), মহেশপুরে সঞ্জয় (০১৭২৪৪২৯৬০২)।

উদযাপন কমিটির সাধারণ সম্পাদক বাদশা নিজামী বলেন, অনুষ্ঠানের সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন। আশা করি ঐতিহ্যবাহী এই কলেজের ছড়িয়ে ছিটিয়ে থাকা সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মিলন মেলায় রূপ নিবে এই অনুষ্ঠান।

মানবকণ্ঠ/এফএইচ