সেনাবাহিনীতে ৬১ পদে ৬৭৬ জনের নিয়োগ

সেনাবাহিনীতে ৬১ পদে ৬৭৬ জনের নিয়োগ

বাংলাদেশ সেনাবাহিনী ৬১ পদে ৬৭৬ জনকে নিয়োগ দেয়া হবে। অনলাইন মাধ্যমসহ বিভিন্ন পত্রপত্রিকায় এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী সব বাংলাদেশি নাগরিক আবেদন করতে পারেন। আগ্রহীরা আবেদন করতে পারবেন ৬ ফেব্রুয়ারি ২০১৯ পর্যন্ত।

পদের নাম ও পদসংখ্যা : হিসাবরক্ষক, হেড মেকানিক, অফিস গুদামরক্ষক, ক্লাসিফায়ার, সার্চার, টেইলার, ওয়ার্ডবয়, মেশিনিস্ট, অফিস সহায়ক, মেস ওয়েটার ও পরিচ্ছন্নতা কর্মীসহ বিভিন্ন পদে সর্বমোট ৬৭৬ জনকে নিয়োগ দেয়া হবে।

যোগ্যতা : যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যেকোনো বিষয়ে স্নাতক পাসসহ উচ্চ মাধ্যমিক/মাধ্যমিক/অষ্টম শ্রেণি/পঞ্চম শ্রেণি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। কিছু কিছু পদের জন্য অভিজ্ঞতার প্রয়োজন আছে। আবেদনের জন্য ৩১ জানুয়ারি, ২০১৯ তারিখে প্রার্থীর বয়স ন্যূনতম ১৮ থেকে অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে।

আবেদনের প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীদের সদ্য তোলা চার কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, সব শিক্ষাগত ও অভিজ্ঞতার সনদ, জাতীয় পরিচয়পত্র, জন্মনিবন্ধন সনদ, নাগরিকত্বের সনদপত্রসহ চারিত্রিক সনদপত্র সংযুক্ত করে আবেদন করতে হবে। সকল পদের বিপরীতে পদের সর্ব ডানপার্শ্বের কলামে আবেদন পাঠানোর ঠিকানা উল্লেখ করা আছে। এ ছাড়া আবেদনের সম্পূর্ণ প্রক্রিয়া বিজ্ঞপ্তিতে উল্লেখ করা আছে।

বেতন : জাতীয় বেতন স্কেল, ২০১৫ অনুযায়ী বিভিন্ন পদের জন্য বিভিন্ন গ্রেডে (১৩ থেকে ২০তম গ্রেড) বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা দেয়া হবে।

বিস্তারিত জানতে নিচে দেখুন-

সেনাবাহিনীতে ৬১ পদে ৬৭৬ জনের নিয়োগ

মানবকণ্ঠ/এসএস

Leave a Reply

Your email address will not be published.