সুস্থ বলেই চিকিৎসা নিতে অনীহা বেগম জিয়ার: হানিফ

সুস্থ বলেই চিকিৎসা নিতে অনীহা বেগম জিয়ার: হানিফ

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া নিজেকে সুস্থ মনে করছেন বলেই চিকিৎসা নিতে চাইছেন না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বলেন, বেগম জিয়া নিজেকে সেই পরিমাণ সুস্থ মনে করছেন, তাই তিনি চিকিৎসা নিতে অনীহা প্রকাশ করেন।

রোববার বেলা দেড়টার দিকে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

হানিফ বলেন, আমি যদি সুস্থবোধ করি তাহলে আমাকে জোর করে চিকিৎসা দিলে আমি নিবো? সে জন্য উনি সুস্থ মনে করছেন, চিকিৎসার প্রয়োজন মনে করছেন না। উনি চিকিৎসার অনীহা প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, রোববার বেলা পৌনে ১২টার দিকে ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম বলেন, নিয়ম অনুযায়ী খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিএসএমএমইউ হাসপাতাল প্রস্তুত করা হয়। আমাদেরও প্রস্তুতি ছিল। কিন্তু উনি বিএসএমএমইউতে যাবেন না বলে জানিয়েছেন।

এর আগে, ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন বলেন, কারা কর্তৃপক্ষ আমাদের জানিয়েছে- বিএনপি প্রধানকে হাসপাতালে আনা হচ্ছে। তাকে বিএসএমএমইউর কেবিন ব্লকে রাখা হতে পারে।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিট্যাবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের দণ্ড নিয়ে ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকে ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন বিএনপি চেয়ারপার্সন।

মানবকণ্ঠ/এসএস