সুন্দরগঞ্জে উপ-নির্বাচনে জাপা প্রার্থী শামীম নির্বাচিত


গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপ-নির্বাচনে বেসরকারী ফলাফলে জাপা প্রার্থী ব্যারিষ্টার শামীম হায়দার পাটোয়ারী লাঙ্গল প্রতীক নিয়ে ৭৮৯২৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছে তার নিকটতম প্রার্থী শিল্পপতি আফরুজা বারী নৌকা প্রতীকে নিয়ে পেয়েছে ৬৮৯১৩ ভোট।

সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হলেও দুপুর ১২টা পর্যন্ত অধিকাংশ কেন্দ্রেই ভোটারদের উপস্থিতি ছিল খুবই কম। বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি কিছুটা বাড়লেও তাও আশানরূপ ছিল না। ভোটাদের মধ্যে উৎসাহ উদ্দীপনার অভাব ছিল। তবে সার্বিক পরিস্থিতি ছিল শান্ত। প্রতিটি ভোট কেন্দ্রেই পর্যাপ্ত আইন শৃংখলা বাহিনী মোতায়েনের পাশাপাশি র‌্যাবের ব্যাপক টহল ও নজরদারি ছিল। সেইসাথে প্রশাসনের নজরদারিও ছিলো লক্ষ্যণীয়।

এ উপ-নির্বাচনে ১০৯টি ভোট কেন্দ্রে উপজেলার ১টি পৌরসভা ও ১৫টি ইউনিয়নের ৩ লাখ ৩৮ হাজার ৫৫৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার জন্য তালিকাভূক্ত। এতে দায়িত্বে রয়েছেন প্রিসাইডিং অফিসার ১০৯ জন, সহকারী প্রিসাইডিং অফিসার ৬৪৭জন ও পোলিং অফিসার ১ হাজার ২৯৪ জন। আইনশৃঙ্খলার দায়িত্বে রয়েছেন পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসারসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় ৪ হাজার কর্মকর্তা ও সদস্য।

২০১৭ সালের ১৯ ডিসেম্বর সংসদ সদস্য গোলাম মোস্তফা আহমেদ সড়ক দুর্ঘটনায় মারা গেলে এ আসনটি শূন্য হয়। গত ৪ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন উপ-নির্বাচনের তফশীল ঘোষণা করেন।

মানবকণ্ঠ/ডিএইচ