সিরাজগঞ্জে হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন

যাবজ্জীবন

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় আশরাফ আলী (২০) হত্যা মামলায় দু’জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে হত্যার পর আলামত গোপন করার দায়ে আসামিদের আরো তিন বছরের কারাদণ্ড ও দুই হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলার চার্জশিটভুক্ত তিন আসামিকে বেকসুর খালাস দিয়েছেন বিচারক।

মঙ্গলবার বিকেল ৪টার দিকে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শেখ মেরিনা সুলতানা এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উল্লাপাড়া উপজেলার সাতবাড়িয়া গ্রামের আনোয়ার মোল্লার ছেলে আবু সাঈদ (২৭) ও একই গ্রামের গোলাম মোস্তফার ছেলে লাভু প্রামাণিক (২৮)। আসামিরা পলাতক রয়েছেন।

সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট শামছুল আলম তথ্য নিশ্চিত করে জানান, ২০০৭ সালের ১৪ নভেম্বর দুপুরে উল্লাপাড়া পৌর এলাকার চর ঘাটিনা ফুলজোড় নদীর ঘাটের কাছে আশরাফের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওইদিন রাতেই উল্লাপাড়া থানার এসআই আব্দুস সেলিম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে পাঁচজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। দীর্ঘ শুনানি শেষে বিচারক মঙ্গলবার বিকেলে দুই আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের যাবজ্জীবন কারাদণ্ড, আলামত গোপন করায় আরো তিন বছরের কারাদণ্ড ও ২ হাজার টাকা জরিমানা এবং বাকি তিন আসামিকে বেকসুর খালাস দেন।

মানবকণ্ঠ/এমএএইচ/এসএস

Leave a Reply

Your email address will not be published.