সাংবাদিকদের ট্রাম্পের হুমকি!


সিএনএন সাংবাদিক জিম একস্তার হোয়াইট হাউজে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা মার্কিন আদালত কর্তৃক স্থগিত হওয়ার পর সাংবাদিকদের নতুন হুমকি দিলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ওই রায়ের প্রতিক্রিয়ায় ট্রাম্প জানিয়েছেন, ভবিষ্যতে সাংবাদিকরা শালীন আচরণ না করলে সংবাদ সম্মেলন থেকে ওয়াক আউট করবেন তিনি।

রায়ের প্রতিক্রিয়ায় ট্রাম্প বলেন, এটা কোন বড় ব্যাপার না। মানুষদের বিশ্বাস করতে হবে। তিনি জানান, তার কর্মীরা গণমাধ্যমের জন্য নতুন নিয়ম কানুন তৈরি করছেন।

ট্রাম্প বলেন, তারা যদি নতুন নিয়ম কানুন না মানেন তাহলে আমরা আদালতে যাব এবং আশা করি সেখানে জয় লাভ করব। কিন্তু এর চেয়েও গুরুত্বপূর্ণ হচ্ছে আমরা সংবাদ সম্মেলন থেকে বের হয়ে যাব তখন আপনারা বেশি খুশি হতে পারবেন না।  আপনি তিনটি কিংবা চারটি প্রশ্ন নিতে পারবেন না এবং শুধুমাত্র দাড়িয়ে থেকে এবং না বসে। শালীনতা, আপনাদের শালীনতা চর্চা করা উচিত।

প্রসঙ্গত, এই মাসের শুরুতে একটি সংবাদ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন সিএনএন সাংবাদিক জিম একস্তা। এরপর তার হোয়াইট হাউজে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আনা হয়। তবে শুক্রবার সেই নিষেধাজ্ঞা স্থগিত করে প্রেস পাস ফিরিয়ে দিতে হোয়াইট হাউসকে নির্দেশ দিয়েছেন মার্কিন আদালত।

মানবকণ্ঠ/এআর