সিইসিকে আইনমন্ত্রীর অভয়: বাঙালিরা কখনো অনিয়ম করেনি অনিয়ম করেছে কিছু কুচক্রীমহল

মানবকণ্ঠ ডেস্ক:
নির্বাচনে অনিয়ম প্রসঙ্গে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সাম্প্রতিক বক্তব্য নিয়ে আলোচনার মধ্যেই তাকে আশ্বস্ত করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, আপনি ভয় পাবেন না। বাঙালিরা কখনো কোনোদিন অনিয়ম করেনি। যদি করে থাকে কিছু কুচক্রীমহল অনিয়ম করেছে।
গতকাল শুক্রবার ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার চারগাছ এন আই ভূঁঞা ডিগ্রি কলেজ মাঠে এক জনসভায় মন্ত্রীর এমন বক্তব্য আসে।
বুধবার ঢাকায় এক অনুষ্ঠানের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি বলেন, বড় নির্বাচনে অনিয়ম হবে নাÑ এমন নিশ্চয়তা দেয়া সম্ভব নয়। কোনো নির্বাচনে যদি অনিয়ম হয়, তাহলে নির্বাচন কমিশন নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেয়।
তার ওই বক্তব্য নিয়ে গত দু’দিন ধরেই নানা আলোচনা চলছে। বিএনপি নেতা মওদুদ আহমদ বলেছেন, এরপর আর পদে থাকার অধিকার নেই নুরুল হুদার। আর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাকে আরো ‘সংযত’ হওয়ার পরামর্শ দিয়েছেন।
জাতীয় শোক দিবস সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার সমাবেশে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, আমাদের প্রধান নির্বাচন কমিশনার আশঙ্কা করছেন আগামী নির্বাচনে হাঙ্গামা হতে পারে। আপনার কমিশন ঠিক করে আপনি সুষ্ঠু নির্বাচন দেন। আমাদের বাঙালি ভাইবোনেরা কোনো অনিয়ম ছাড়াই ভোট দেবে।
নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের প্রসঙ্গ টেনে আনিসুল হক বলেন, তাদের যৌক্তিক আন্দোলনকে আমরা সমর্থন দিয়েছি এবং তাদের দাবি বাস্তবায়নের লক্ষ্যে সড়ক পরিবহন আইন মন্ত্রিসভায় অনুমোদন করেছি। কিন্তু বিএনপি-জামায়াত ও তাদের দোসররা ওই আন্দোলনকে উত্তাপ দিয়ে সরকারের পতন ঘটানোর অপচেষ্টা করেছিল।
আর এর মধ্যে ড. কামাল হোসেনও মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে ‘ষড়যন্ত্র করে সরকার ফেলে দিতে চেয়েছিল’ বলে অভিযোগ করেন সরকারের আইনমন্ত্রী।
তিনি বলেন, যুক্তরাষ্ট্র কখনো আমাদের বন্ধু ছিল না। ১৯৭১ সালে পাকিস্তানিদের পক্ষ হয়ে আমাদের চরম বিরোধিতা করেছিল। এখনো তারা পাকিস্তানের দোসর বিএনপি-জামায়াতের পক্ষ হয়ে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

Leave a Reply

Your email address will not be published.