সারদায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী

সারদায় পৌঁছেছেন প্রধানমন্ত্রীএকদিনের সরকারি সফরে রাজশাহীর সারদায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বেলা ১১টা ২০ মিনিটে বিমান বাহিনীর একটি বিশেষ হেলিকপ্টারে করে রাজশাহীর চারঘাট উপজেলার সারদায় পৌঁছান তিনি। সফরসূচি অনুযায়ী সেখানে প্রধানমন্ত্রী বাংলাদেশ পুলিশ একাডেমিতে সহকারী পুলিশ সুপারদের (এএসপি) শিক্ষা সমপানী কুচকাওয়াজ পরিদর্শন করবেন এবং অভিবাদন গ্রহণ করবেন।

কর্মসূচি অনুযায়ী প্রধানমন্ত্রী ৩৫তম বিসিএসের এই নবীন পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেবেন। অনুষ্ঠানে প্রশিক্ষণের বিভিন্ন ক্ষেত্রে বিশেষত্ব অর্জন করায় নির্বাচিত সহকারী পুলিশ সুপারদের পুরস্কৃত করবেন। পরে প্রধানমন্ত্রী সবার উদ্দেশ্যে প্রধান অতিথির ভাষণ দেবেন। অনুষ্ঠান শেষে বিকেলেই রাজশাহী থেকে ঢাকায় ফিরবেন তিনি।

সহকারী পুলিশ সুপারদের (এএসপি) শিক্ষা সমপানী কুচকাওয়াজ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ও মন্ত্রী প্রতিমন্ত্রী এবং আওয়ামী লীগ নেতারাসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

এর আগে গত ২২ ফেব্রুয়ারি রাজশাহী সফরে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিন তিনি রাজশাহীতে ৩৩ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি স্থাপন করেন।

পরে রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেন। প্রায় সাত বছর আগে প্রধানমন্ত্রী এক জনসভায় এ মাঠ থেকেই রাজশাহীতে কয়েকটি উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের ঘোষণা দিয়েছিলেন। গতবার এ মাঠ থেকেই ফলক উন্মোচন করে তার কয়েকটির উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শেখ হাসিনা। চলতি মেয়াদে এটি প্রধানমন্ত্রীর তৃতীয়বারের মত রাজশাহী সফর।

এরআগে গত বছরের ১৪ সেপ্টেম্বর এক দিনের সরকারি সফরে রাজশাহী যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন রাজশাহীর সারদায় থাকা বাংলাদেশ পুলিশ একাডেমিতে শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের শিক্ষা সমপানী কুচকাওয়াজে তিনি প্রধান অতিথির ভাষণ দেন। একইদিন তিনি রাজশাহীর পবার হরিয়ান সুগার মিল মাঠে আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন।

মানবকণ্ঠ/এসএস