সাব্বিরের নিষেধাজ্ঞায় বিসিবি সভাপতির সম্মতি

সাব্বিরের নিষেধাজ্ঞায় বিসিবি সভাপতির সম্মতিবাংলাদেশ দলের ব্যাটসম্যান সাব্বির রহমানের ৬ মাসের নিষেধাজ্ঞা চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে সুপারিশ করেছিল শৃঙ্খলা কমিটি। বিসিবি সভাপতি সেই নিষেধাজ্ঞায় সম্মতি দিয়েছেন।

সাব্বিরের নিষেধাজ্ঞা কার্যকর হবে আগামী ১ সেপ্টেম্বর থেকে। এমনটাই জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন সুজন। তিনি বলেন, সাব্বিরের শাস্তি প্রসঙ্গে শৃঙ্খলা কমিটির যে সুপারিশ করেছিলো তাতে সভাপতি সম্মতি দিয়েছেন। ১ সেপ্টেম্বর থেকে তার এই শাস্তি কার্যকর হবে।

নারী কেলেঙ্কারী, দর্শকদের গালিগালাজ ও পেটানোর অভিযোগে একাধিকবার আর্থিক জরিমানাসহ ঘরোয়া ক্রিকেটে নিষেধাজ্ঞা ভোগ করেছেন সাব্বির। এবার ফেসবুকে এক দর্শককে গালাগালি করে এই বড় ধরণের শাস্তি পেয়েছেন তিনি। যদিও সাব্বিরের দাবি ছিল, তার ফেসবুক হ্যাকড হয়েছিল।

এর আগে গত শনিবার বিকেলে বিসিবির শৃঙ্খলা কমিটি সাব্বিরের ৬ মাসের নিষেধাজ্ঞা নির্ধারণ করে বিসিবি সভাপতির কাছে পাঠায় তা অনুমতির জন্য। নাজমুল হাসান পাপন তা সোমবারই অনুমোদন দিয়েছেন।

নিষেধাজ্ঞার কারণে বাংলাদেশ দলের আসন্ন এশিয়া কাপের দলে রাখা হয়নি তাকে। তাকে ছাড়াই ১৫ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এর আগে গত ডিসেম্বরে রাজশাহীতে দর্শককে পিটিয়ে, ম্যাচ রেফারিকে হুমকি-ধামকি দেয়ার কারণে চলতি বছরের প্রথম দিনেই সাব্বির রহমানকে ২০ লাখ টাকা জরিমানা ও ঘরোয়া ক্রিকেটে ছয় মাস নিষিদ্ধ করেছিল বিসিবি।

সেই নিষেধাজ্ঞা পার হওয়ার এক মাস না যেতেই এই তরুণ ক্রিকেটারকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে ছয় মাসের জন্য নিষিদ্ধের সুপারিশ করে বিসিবির শৃঙ্খলা কমিটি।

মানবকণ্ঠ/এসএস