সাংবাদিক শিমুল হত্যা: মেয়র মীরু বরখাস্ত

সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি সিরাজগঞ্জের শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মীরুকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। একই অভিযোগে পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুর রাজ্জাককেও সাময়িক বরখাস্ত করা হয়।

সোমবার বিকেলে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব আব্দুর রউফ মিয়া স্বাক্ষরিত এক প্রজ্ঞাপণে মেয়র মীরুকে সাময়িক বরখাস্তের চিঠি দেয়া হয়েছে ।

সিরাজগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবু নূর মোহাম্মদ শামছুজ্জামান বিকেল চারটার দিকে এ তথ্য নিশ্চিত করেন জানান, দুপুর ২টার দিকে আমরা বরখাস্তের চিঠি হাতে পেয়েছি।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মীরু ও কাউন্সিলর রাজ্জাকের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র গৃহীত হওয়ায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯-এ ৩১ এর ১ ধারা মোতাবেক তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রসঙ্গত চলতি বছরের ২ ফেব্রুয়ারি মেয়র মিরু ও তার দুই ভাইয়ের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগের একাংশের সংঘর্ষ বাধে। এ সময় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে মিরু ও তার ভাইয়ের শর্টগানের গুলিতে সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল মাথায় গুলিবিদ্ধ হন। আহত অবস্থায় উদ্ধারের পর বগুড়া শজিমেক হাসপাতাল থেকে পরদিন ঢাকায় নেয়ায় পথে দুপুরে মারা যান শিমুল। ওইদিন রাতেই শিমুলের স্ত্রী মেয়র মিরু, তার ভাই মিন্টুসহ ৪০/৪২ জনের নামে শাহজাদপুর থানায় মামলা দায়ের করেন।

এ ঘটনায় শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়র মীরু ও তার ভাই মিন্টুসহ ১৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ২৫ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে গত ২ মে বিকেলে মেয়র মীরুসহ ৩৮ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেয় পুলিশ। ১৩ জুন শুনানি শেষে চার্জশিট গ্রহণ করে নথিভুক্ত করেন শাহজাদপুর আমলি আদালত।

মানবকণ্ঠ/এমএএইচ/এফএইচ

Leave a Reply

Your email address will not be published.