সদরঘটে নৌকাডুবির ঘটনায় ১ নারীর মরদেহ উদ্ধার

সদরঘটে নৌকাডুবির ঘটনায় ১ নারীর মরদেহ উদ্ধার

সদরঘাটের বুড়িগঙ্গা নদীতে লঞ্চের ধাক্কায় নৌকাডুবির ঘটনায় নিখোঁজ ছয়জনের মধ্যে জামশিদা (২০) নামে এক নারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার বেলা ১২টার দিকে দক্ষিণ কেরানীগঞ্জের চরকালিগঞ্জ তৈলঘাট এলাকার সামনে নদী থেকে ওই নারীর মরদেহ উদ্ধার করা হয়।

নৌ-পুলিশের সদরঘাট থানার ওসি আব্দুর রাজ্জাক মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, নৌকাডুবির ঘটনায় নিখোঁজ ছিলো শাহজালালের স্ত্রী সাহিদা বেগম (২৮), মেয়ে মিম (৮), মেয়ে মাহী ( ৬), ৩ মাস বয়সের একটি ছেলে সন্তান, বোন জামসিদা (২০) ও বোন জামাই দেলোয়ার (৩৫)। শুক্রবার বেলা ১২টার দিকে জামসিদার মরদেহ উদ্ধার করা হয়েছে। অন্যদের উদ্ধারে কাজ করে যাচ্ছে নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

এর আগে, শুক্রবার সকালে উদ্ধার অভিযানের নেতৃত্বে থাকা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মানিকুজ্জামান বলেন, ঘটনাস্থল ও এর আশপাশে কর্ডন করে এ অভিযান পরিচালনা করা হচ্ছে। পানির নিচেও ডুবুরিরা খোঁজ করছেন। পানির রঙ কালো হওয়ায় উদ্ধার অভিযানে কিছুটা বেগ পেতে হচ্ছে। নিখোঁজদের উদ্ধারে আমরা সব রকম চেষ্টা করে যাচ্ছি।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত সোয়া ১০টার দিকে কামরাঙ্গীরচর থেকে একটি পরিবারের সাত সদস্য ডিঙি নৌকা করে সদরঘাটে আসছিল। ঘাটে আসার সময় লঞ্চ সুরভী-৭ ঘুরছিল। এসময় সুরভী-৭ এর ধাক্কায় ডুবে যায় ডিঙি নৌকাটি। ঘটনার পরপরই সাতজনের মধ্যে শাহজালাল নামে একজনকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে। লঞ্চের পাখায় তার পা কেটে গেছে।

মানবকণ্ঠ/এসএস