সংলাপ নয়, শুভেচ্ছা বিনিময় হবে: কদের

রাজনৈতিক দলগুলোকে আবার প্রধানমন্ত্রী সংলাপে ডাকবেন-এমন কথা জানানোর একদিন পরই উল্টো খবর দিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ হয়েছে। আবার তাদের আমন্ত্রণ জানানো হবে। আর সেটা শুভেচ্ছা বিনিময়ের জন্য। এখানে কোনো সংলাপ নয়।’

সোমবার বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আগামী ১৯ জানুয়ারি একাদশ সংসদ নির্বাচনের বিজয় সমাবেশ উপলক্ষে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, যে নির্বাচন নিয়ে গণতান্ত্রিক বিশ্বে কোনো সংশয় নেই, বিশ্ব নেতারা যেখানে শুভেচ্ছা জানাচ্ছেন, সেখানে নির্বাচন নিয়ে সংলাপের দাবি হাস্যকর। নির্বাচনের আগে রাজনৈতিক দলগুলোকে আমাদের সভাপতি আমন্ত্রণ জানিয়েছিলেন। তাই সেই দলগুলোকে আবারও আমন্ত্রণ জানাতে চান নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়ের জন্য। দলগুলোকে আবার চিঠি দেয়া হবে। আবারো বলছি এখানে সংলাপের কোনো বিষয় নেই।

দলের ভেতর কিছু সমস্যা রয়েছে বলে উল্লেখ করে বলেন, আমাদের মহানগর ও সারাদেশে দলের ভেতর কিছু সমস্যা রয়েছে। যে সমস্যা অতিক্রমযোগ্য।

স্থগিত হওয়া ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন খুব শিগগিরই হবে ইঙ্গিত দিয়ে বলেন, আমি আইনজীবীদের সঙ্গে কথা বলে জেনেছি শিগগিরই ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া জেলা পরিষদের নির্বাচন আসছে। এজন্য দলকে আরো সংগঠিত করার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান কাদের।

আগামী ১৯ জানুয়ারি সব নেতাকর্মীকে সারিবদ্ধভাবে সমাবেশস্থলে উপস্থিত হওয়ার আহ্বান জানিয়ে বলেন, আমাদের বিশাল বিজয়, বিশাল দায়িত্ব। এই বিজয়ের পর আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ সরকারের মধ্যে দল যেন হারিয়ে না যায়। আমাদের দলীয় সত্তা সবার উপরে।

মানবকণ্ঠ/এফএইচ

Leave a Reply

Your email address will not be published.