সংরক্ষিত মহিলা আসনে জাপার মনোনয়ন ফরম বিক্রি শুরু

সংরক্ষিত মহিলা আসনে জাপার মনোনয়ন ফরম বিক্রি শুরু

সংরক্ষিত মহিলা আসনে জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। বুধবার বেলা ১২ টায় জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। ফরম বিক্রির আনুষ্ঠানিক উদ্বোধন করে পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা।

এসময় জাপার মহাসচিব বলেন, সংসদে আমরা বিরোধী দলের ভূমিকায় থাকবো। তীর্যক ভাষায় দেশের মানুষের কথা তুলে ধরবো। গণমানুষের কথা তুলে ধরবো সংসদে। শক্ত বিরোধী দলের ভূমিকা পালন করবো।

পূর্বে ৪ জনকে মনোনয়ন দেয়ার বিষয়ে জানতে চাইলে রাঙ্গা বলেন, চেয়ারম্যান চিঠি স্পিকারকে দিয়েছেন। পরে আবার উইথড্র করেছেন। সংবিধান অনুযায়ী মনোনয়ন জমা দিতে হবে নির্বাচন কমিশনে। পদ্ধতিগত সমস্যা ছিল, তাই নতুন করে ফরম বিক্রি শুরু হয়েছে।

রাঙ্গা আরো বলেন, দুপুর ১২ টা পর্যন্ত ৫ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আর তাদের হাতে বিক্রিত ফরম তুলে দিয়েই আনুষ্ঠানিকভাবে মনোনয়ন ফরম বিক্রির উদ্বোধন করেন তিনি। এসময় দলের অন্যান্য নেতারাও উপস্থিত ছিলেন।

জাপা জানিয়েছে, মনোনয়ন ফরম উত্তোলন করা যাবে আগামী ২২ জানুয়ারি পর্যন্ত। আর প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ করা হবে। ১০ হাজার টাকা দলীয় ফান্ডে জমা দিয়ে সংগ্রহ করা যাচ্ছে মনোনয়ন ফরম।

এর আগে গত ৯ জানুয়ারি সংরক্ষিত মহিলা আসনে ৪ জনকে মনোনয়ন দেয় জাপা। দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ স্বাক্ষরিত ওই মনোনয়ন পত্রটি পাঠানো হয় জাতীয় সংসদের স্পিকারের কাছে। জাপার মনোনিতরা হচ্ছেন- পারভীন ওসমান (নারায়নগঞ্জ), ডা. শাহীনা আক্তার (কুঁড়িগ্রাম), নাজমা আখতার (ফেনী) ও মনিকা আলম (ঝিনাইদহ)। তবে দলটি পরে আবারও মনোনয়ন ফরম বিক্রির সিদ্ধান্ত নেয়।

মনোনয়ন ফরম সংগ্রহের পর প্রফেসর মাসুদা এম রশিদ চৌধুরী বলেন, সংরক্ষিত আসনে মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে তিনি শতভাগ আশাবাদী। সুযোগ পেলে মানুষের সেবায় কাজ করতে চান তিনি।

পাশে থাক তার ছেলে জানান, ৩৬ বছরেও দলের কাছে তার মা কিছু চাননি। তাই এবার মনোনয়ন পাওয়ার ব্যাপারে তারা আশাবাদী।

ফরম উত্তোলন করা আরেক প্রার্থী মনিকা আলম মাহমুদা বলেন, পার্টি থেকে মনোনীত হলে সংসদে কার্যকর ভূমিকা রাখতে চান।

মানবকণ্ঠ/এসএস