শ্রেষ্ঠ গোলের শিরোপা নিলেন রোনালদো

ক্রিস্তিয়ানো রোনালদো জিতে নিলেন ২০১৭-১৮ বর্ষের শ্রেষ্ঠ গোলের শিরোপা। এমনটিই ঘোষণা করেছে ক্লাব ফুটবলে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সংস্থা। মোট ১ লাখ ৯৭ হাজার ৪৯৬ টি ভোট পেয়ে সেরা গোলদাতা হিসেবে নির্বাচিত হয়েছেন সিআরসেভেন।

তবে চলতি বছরের মার্চে জুভেন্তাসের বিরুদ্ধে রোনালদোর বাইসাইকেল কিক থেকে যে বলটি জালে প্রবেশ করিয়েছিলেন সেটিই ভোটারদের কাছে সর্বাধিক জনপ্রিয়তা পেয়েছে।

ভোটারদের চোখে দ্বিতীয় পছন্দেই রয়েছেন ফরাসি তারকা দিমিত্রি পায়েতের গোল। পায়েতের এই গোলটি এসেছিল উয়েফার ইউরোপ লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে। ওই ম্যাচে ফরাসি ক্লাব মার্সেই ৫-২ গোলের ব্যবধানে জয় লাভ করেছিল।

আর এই তালিকায় ২৩ হাজার ৩১৫টি ভোট পেয়ে স্পেনের অনূর্ধ্ব ১৭ দলের মহিলা ফুটবলার ইভা নাভারো তৃতীয় অবস্থানে রয়েছেন। চলতি বছরের মে মাসে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের অনূর্ধ্ব ১৭ এর ফাইনালে জার্মানির বিরুদ্ধে ইভার গোল তাকে এই তালিকায় নিয়ে যায়। ওই ম্যাচে জার্মনিকে ২-০ গোলে হারায় স্পেন।

প্রসঙ্গত, গত ২০১৪-১৫ ও ২০১৫-১৬ বর্ষে সেরা গোলের শিরোপা অর্জন করেছিলেন লিওনেল মেসি। এরপর গত বর্ষে এই খেতাব অর্জন করেন ক্রিস্তিয়ানো রোনালদোরই সতীর্থ জুভেন্তাসের মারিও মানজুকিচ।

মানবকণ্ঠ/এএএম