শ্রমিকদের বিক্ষোভে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজট

শ্রমিকদের বিক্ষোভে ঢাকা-ময়মনসিংহ তীব্র যানজটগাজীপুরের হোতাপাড়া এলাকায় বকেয়া বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন এলিগেন্স গার্মেন্টসের শ্রমিকরা। এতে সড়কের উভয় পাশে প্রায় ১০কিলোমিটার এলাকা জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছে ঈদে ঘরমুখো যাত্রীরা। ঈদের আগে আগস্ট মাসের অর্ধেক বেতনের দাবিতে শুক্রবার সকাল ১০টা থেকে শ্রমিকরা সড়ক অবরোধ করে রেখেছেন।

কারখানার শ্রমিকেরা জানান, আগস্ট মাসে ১৫ তারিখ পর্যন্ত বেতনের দাবি জানিয়ে আসছিলেন তারা। কিন্তু কারখানা কর্তৃপক্ষ তাদের কথায় কোনো প্রকার কর্ণপাত করেননি। এছাড়াও কারখানায় সদ্য যোগদান করা নতুন শ্রমিক ঈদ বোনাস না পাওয়ায় তারা চলতি মাসের অর্ধেক পর্যন্ত বেতন বোনাসের দাবি জানিয়ে আসছিলেন।

হোতাপাড়া গিভেন্সী গ্রুপের শিল্প পুলিশের ওসি হাবিব ইস্কান্দার জানান, আগস্ট মাসে অর্ধেক দাবিতে হোতাপাড়ায় অবস্থিত এ্যালিগেন্ট কারখানার শ্রমিকেরা সকাল ১০টা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছে। কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে শ্রমিকদের মহাসড়ক থেকে সরানো চেষ্টা চলছে।

নাওজোড় হাইওয়ে ফাঁড়ির এসআই ওয়াহিদ জানান, শ্রমিক অবরোধের কারণে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে ঈদে ঘরমুখী যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন। পুলিশসহ বিভিন্ন ইউনিটের শ্রমিকরা মালিক পক্ষের সঙ্গে আলোচনা করে সমঝোতা করার চেষ্টা চলছে।

মানবকণ্ঠ/এসএস