শ্বাসরুদ্ধকর ম্যাচে রংপুরকে হারাল ঢাকা

শ্বাসরুদ্ধকর ম্যাচে রংপুর রাইডার্সকে হারাল ঢাকা ডায়নামাইটস। ১৮৩ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল ঢাকা ডায়নামাইটস। রাইলি রুশো ও মোহাম্মদ মিথুনের ব্যাটে সেই চ্যালেঞ্জ দারুণভাবে উতরে যাচ্ছিল রংপুর রাইডার্স।

পথিমধ্যে আলিস আল ইসলাম এর দুর্দান্ত এক হ্যাটট্রিক রাইডার্সদের হার মানতে বাধ্য করে। তার অনন্য হ্যাটট্রিকে টানটান উত্তেজনার ম্যাচে মাশরাফি বাহিনীকে ২ রানে হারিয়েছে সাকিব ব্রিগেড।

ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারে সোহাগ গাজীর বলে ব্যক্তিগত ১ রানের মাথায় বোল্ড হয়ে সাজঘরে ফেরেন টানা দুই অর্ধশতক হাঁকানো হযরতুল্লাহ জাযাই। এর পরের ওভারে ৮ রানে মাশরাফির বলে ক্যাচ দিয়ে ফেরেন সূনীল নারিন।

রংপুর বোলারদের তোপের মুখে সাকিব আর পোলার্ড মিলে ৩৫ বলে করেন ৭৮ রানের জুটি। সাকিব ৩৭ বলে ৩৬ করে লেগ বিফোরের ফাঁদে পরেন সাকিব।

পোলার্ড রান তুলতে থাকেন ঝড়ো গতিতে। ২৬ বলে ৬২ করে দলকে এনে দেন বড় রানের পুঁজি। শেষদিকে আন্দ্রে রাসেলের ১৩ বলে ২৩ রানে ভর করে ২০ ওভার শেষে ১৮৩ রান সংগ্রহ করে ঢাকা ডায়নামাইটস।

রংপুরের হয়ে ২টি করে উইকেট নেন সোহাগ গাজী ও বেনি হাওয়েল। মাশরাফি আর ফরহাদ রেজা নেন ১টি করে উইকেট। ১৮৪ রানের বিশাল লক্ষ্য টপকাতে সবার চোখ ছিল ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইলের উপর, কিন্তু হতাশ করে গেইল সাজঘরে ফেরেন ৮ রান করে।

আরেক ওপেনার মেহেদী মারুফকে ব্যক্তিগত ১০ রানের মাথায় ফেরান আন্দ্রে রাসেল। এরপর রিলে রুশো আর মোহাম্মদ মিঠুন মিলে করেন ৭৩ বলে ১২১ রানের জুটি। রুশোকে ফেরান আল ইসলাম। সাজঘরে ফেরার আগে ৮ চার আর চারটি ছয়ে ৪৪ বলে খেলেন ৮৩ রানের ইনিংস।

রুশোর বিদায়ের পর দ্রুত রান তুলতে থাকা মিঠুনকেও ব্যক্তিগত ৪৯ রানের মাথায় বিদায় করেন আল ইসলাম। একই ওভারে পর পর মাশরাফি আর ফরহাদ রেজাকে আউট করে এই আসরের প্রথম হ্যাট্রিক করেন আল ইসলাম। আল ইসলামের হ্যাট্রিক আর সুনীল নারিনের বোলিং তোপে শেষ পর্যন্ত ২ রানে হেরে যায় রংপুর রাইডার্স।

ঢাকার হয়ে ৪ উইকেট নেন আল ইসলাম, ২ উইকেট নেন সুনীল নারিন আর ১টি করে উইকেট নেন আন্দ্রে রাসেল, শুভাগত হোম আর সাকিব আল হাসান।

সংক্ষিপ্ত স্কোর

ঢাকা ডায়নাইমাটস: ২০ ওভারে ১৮৩/৯ (জাজাই ১, নারাইন ৮, রনি ১৮, সাকিব ৩৬, মিজানুর ১৫, পোলার্ড ৬২, রাসেল ২৩, শুভাগত ৩, সোহান ৪, রুবেল ১*; মাশরাফি ৪-০-২২-১, সোহাগ ৩-০-২৮-২, শফিউল ৪-০-৩৫-৩, অপু ২-০-৩৪-০, রেজা ৩-০-৩২-১, হাওয়েল ৪-০-২৫-২)।

রংপুর রাইডার্স: ২০ ওভারে ১৮১/৯ (মারুফ ১০, গেইল ৮, রুশো ৮৩, মিঠুন ৪৯, বোপারা ৩, হাওয়েল ১৩, মাশরাফি ০, ফরহাদ ০, সোহাগ ০, শফিউল ১০*, নাজমুল ১*; রাসেল ৩-০-২৬-১, রুবেল ৩-০-২৬-০, শুভাগত ২-০-২৭-১, সাকিব ৪-০-৩৫-১, নারাইন ৪-০-৪০-২, আল ইসলাম ৪-০-২৬-৪)।

মানবকণ্ঠ/এএম

Leave a Reply

Your email address will not be published.