শুক্রবার থেকে শুরু হচ্ছে ঢাবির ভর্তি পরীক্ষা

শুক্রবার ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা দিয়ে শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ সম্মান শ্রেণির ভর্তিযুদ্ধ। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৫৩টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে এ ভর্তি পরীক্ষা।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে এ তথ্য জানানো হয়।

এবার ‘গ’ ইউনিটের ১২৫০টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ২৯,৯৫৪ জন। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাইরে অবস্থিত লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ইনস্টিটিউটসহ ক্যাম্পাসের বাইরের কেন্দ্রগুলো হলো বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজ, নীলক্ষেত হাই স্কুল, আজিমপুর সরকারি গার্লস স্কুল এন্ড কলেজ এবং অগ্রণী স্কুল এন্ড কলেজ।

এছাড়া আগামী ১৬ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ বিএফএ সম্মান শ্রেণীতে ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান)। এ পরীক্ষাটি বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদসহ ক্যাম্পাসের মোট ১১টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। চ-ইউনিটে ১৩৫টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ১৩,৪৭৬ জন।

বিজ্ঞপ্তিতে পরীক্ষার্থীদের উদ্দেশে বলা হয়, পরীক্ষা দুটি সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য যথারীতি পরীক্ষার হলে মোবাইল ফোনসহ টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনো ইলেক্ট্রনিক্স ডিভাইস/যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ। ভ্রাম্যমাণ আদালত পরীক্ষার সময় দায়িত্ব পালন করবে। ভর্তি পরীক্ষার সিট-প্ল্যান বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।

মানবকণ্ঠ/জেডএইচ