শিশু আকিফা মৃত্যুর ঘটনায় বাসচালক ২ দিনের রিমান্ডে

শিশু আকিফা মৃত্যুর ঘটনায় বাসচালক ২ দিনের রিমান্ডেকুষ্টিয়ায় বাসের ধাক্কায় শিশু আকিফা মৃত্যুর ঘটনায় গঞ্জেরাজ পরিবহনের চালক মহিদ মিয়ার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার দুপুর পৌনে ১২টায় কুষ্টিয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম এম এম মোর্শেদ এ রিমান্ড মঞ্জুর করেন।

কুষ্টিয়া আদালতের জিআরও শাখার উপপরিদর্শক আজাহার আলী এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

কুষ্টিয়া আদালতের সদর জিআরও শাখা সূত্রে জানা যায়, গত রোববার মামলার তদন্ত কর্মকর্তা ও কুষ্টিয়া মডেল থানার এএসআই সুমন কাদেরী ওই পরিবহনের বাসচালক মহিদ মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। বুধবার সকালে এ বিষয়ে শুনানি হয়। দীর্ঘ শুনানি শেষে বিচারক এম এম মোর্শেদ দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ১২ সেপ্টেম্বর রাতে ফরিদপুর সদর উপজেলার বঙ্গেশ্বরদী এলাকা থেকে মহিদকে গ্রেফতার করে র‌্যাব-১২। পরদিন দুপুরে তাকে কুষ্টিয়া মডেল থানা-পুলিশের কাছে সোপর্দ করা হয়। এরপরে ১৪ সেপ্টেম্বর বিকেলে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

উল্লেখ্য, গত ২৮ আগস্ট কুষ্টিয়ার চৌড়হাস মোড় এলাকায় ফয়সাল গঞ্জেরাজ নামের একটি বাস শিশুসহ তার মাকে ধাক্কা দেয়। এতে শিশু আকিফা মায়ের কোল থেকে সড়কে ছিটকে পড়ে গুরুতর আহত হয়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় শিশুটি। এ ঘটনায় কুষ্টিয়া মডেল থানায় একটি হত্যাচেষ্টা মামলা হয়। মামলায় বাসের মালিক, চালকসহ তিনজনকে আসামি করা হয়ে।

মানবকণ্ঠ/এসএস