শরিকরা বিরোধী দলে থাকলে ভালো: ওবায়দুল কাদের

শরিকরা বিরোধী দলে থাকলে ভালো: ওবায়দুল কাদেরআওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিকরা বিরোধী দলে থাকলেই ভালো বলে মন্তব্য করেছেন জোটের নেতৃত্বাদানকারী দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশের প্রস্তুতি পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন ওবায়দুল কাদের। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় পাওয়ায় ১৯ জানুয়ারি এ সমাবেশের আয়োজন করা হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, সংসদে বিরোধী দলের আসনে বসবেন ১৪ দলের শরিকরা। বিরোধী দলের আসনে বসলে সরকারে জন্যেও ভালো। তাদের জন্যেও ভালো। শরিকরা বিরোধী দলে থাকলে সমালোচনা থেকে সরকার শুদ্ধ হতে পারবে।

তিনি বলেন, ১৪ দলীয় জোট আদর্শিক ও নির্বাচনী জোট আর মহাজোট কৌশলগত জোট। মহাজোট বা ১৪ দলে কোনো টানাপোড়েন নেই, ভাঙনের সুর নেই, বিভেদ নেই। তবে কোনো ভুল বোঝাবুঝি হলে আলোচনা করে তা নিরসন করা হবে।

বিএনপিকে বেপরোয়া গাড়ির চালকের সঙ্গে তুলনা করেন কাদের বলেন, বিএনপির এখন লেজেগোবরে অবস্থা। ঐক্যফ্রন্টে ভাঙনের সুর বেঁজে ওঠেছে। পরাজিত বিএনপি বেপরোয়া হলেও সরকার ধৈর্যশীল। আওয়ামী লীগের বিশাল বিজয় এর সাথে দেশ ও দেশের মানুষের প্রতি বিশাল দায়িত্ব রয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মহাজোট হচ্ছে রাজনৈতিক কৌশলগত জোট আর ১৪ দলের সঙ্গে আমাদের আদর্শিক জোট। ১৪ দলের শরিকদের সঙ্গে আমাদের কোনোরকম টানাপোড়েন নাই। শরিকদের সঙ্গে যদি কোনো সমস্যা থাকে তা আলোচনার মাধ্যমে সমাধান হবে বলেও তিনি মন্তব্য করেন।

মানবকণ্ঠ/এএম