শপথ নিচ্ছেন মনসুর, পিছু হটলেন মোকাব্বির

জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল গণফোরাম থেকে নির্বাচিত এমপি মোকাব্বির খানের শপথ নেয়ার কথা ছিল বৃহস্পতিবার (৭ মার্চ)। কিন্তু শেষ মুহূর্তে এসে শপথ নিচ্ছেন না তিনি। অন্যদিকে গণফোরাম থেকে নির্বাচিত আরেক এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ এদিন শপথ নিচ্ছেন। বেলা সাড়ে ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাকে শপথ পড়াবেন। বুধবার গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টুর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মোকাব্বির খান শপথ নিচ্ছেন না। তবে সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ যথারীতি শপথ নেবেন বলে জানিয়েছেন।

এ প্রসঙ্গে মোকাব্বির খান বলেন, ‘আগামীকাল আমি শপথ নিচ্ছি না।

এর আগে দলীয় সিদ্ধান্তেই মোকাব্বির খান আগামীকাল বৃহস্পতিবার শপথ নিচ্ছেন বলে জানানো হয়েছিল। বুধবার রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে ঐক্যফ্রন্টের নির্বাচন সমন্বয় কমিটির সদস্য গণফোরামের প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক বলেন, আগামীকাল বৃহস্পতিবার সিলেট-২ আসনে গণফোরামের নির্বাচিত প্রার্থী মোকাব্বির খান শপথ নিচ্ছেন। তার একক সিদ্ধান্ত নয়, গণফোরামের সিদ্ধান্তে তিনি শপথ নিচ্ছেন।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুলতান মুহাম্মদ মনসুর আহমেদ মৌলভীবাজার-২ আসন থেকে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে বিএনপির নির্বাচনী প্রতীক ধানের শীষ এবং মোকাব্বির খান সিলেট-২ আসনে গণফোরামের প্রতীক উদীয়মান সূর্য নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত হন।

মানবকণ্ঠ/এফএইচ