লাখ বার ভাঁজ করলেও ক্ষতিগ্রস্ত হবে না স্যামসাং গ্যালাক্সি-এক্স!

লাখ বার ভাঁজ করলেও ক্ষতিগ্রস্ত হবে স্যামসাং গ্যালাক্সি-এক্স!

চমকদার নতুন সব বৈশিষ্ট্য নিয়ে বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি এক্স। ২০১৮-র আগস্টেই লঞ্চ হতে পারে এই ফোনটি। এই ফোনের মূল বিশেষত্ব হলো এটাতে থাকছে ৭.৫ ইঞ্চির ফুল এইচডি এলইডি স্ক্রিন। এই স্ক্রিনটি ভাজ করা যাবে দুই থেকে তিনবার মুড়ে। একারণেফোন ভাঁজ করে রাখা হলেও সম্পূর্ণ খোলার পর ভাঁজের জন্য কোনো রেখা বা দাগ আলাদা করে বোঝা যাবে না গ্যালাক্সি এক্স-এ।

বেশ কয়েকটি সূত্রের দাবি, ১ লাখ বার ভাঁজ করে রাখার পরও স্ক্রিন এবং বডি কোনো রকম ক্ষতিগ্রস্ত হবে না। ফোনটিতে র‍্যাম থাকবে ৬ জিবি। ফোনের ইন্টারনাল মেমোরি ১২৮ জিবি-র আশেপাশে রাখা হবে যা ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। কোয়াড কোর প্রসেসর সম্বলিত এই ফোনের সেলফি ক্যামেরা ৮ মেগাপিক্সেলের। উন্নত মানের রিয়ার ক্যামেরাটি ১৮ মেগা পিক্সেল। এছাড়াও ক্যামেরায় থাকছে একাধিক অত্যাধুনিক ফিচার। থাকতে পারে ৬০০০ এমএএইচ-এর ব্যাটারি।

তবে নতুন পণ্য নিয়ে সদা সতর্ক স্যামসাং তাদের স্যামসাং গ্যালাক্সি এক্স-এর স্পেসিফিকেশন সম্পর্কে সংস্থার পক্ষ থেকে এখনও কোনো নির্দিষ্ট তথ্য মেলেনি। ভারতে এই ফোনটির দাম ৩৯ হাজার ৯৯০ টাকা হতে পারে বলে মনে করা হচ্ছে।

২০১৮-র আগস্টে স্যামসাং গ্যালাক্সি এক্স লঞ্চ হতে পারে বলে কয়েকটি সূত্রে দাবি করা হয়েছে। আবার কিছু মিডিয়া রিপোর্টে বলা হয়েছে আগামী জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে হবে এ ফোনটি লঞ্চ হতে। তবে স্যামসাং এর পক্ষ থেকে এখনো এই বিষয়ে কিছুই জানানো হয়নি। তথ্যসূত্র: জি নিউজ

মানবকণ্ঠ/এসএস