লাইফ সাপোর্টে সংগীত পরিচালক আলাউদ্দিন আলী

সুরকার ও সংগীত পরিচালক আলাউদ্দিন আলীকে রাজধানীর মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। শুক্রবার সকাল ৭টায় তাকে লাইফ সাপোর্টে দেয়া হয়।

হাসপাতালের চিকিৎসক আশীষ কুমার চক্রবর্তী জানান, তার রক্তে কার্বন ডাই-অক্সাইডের মাত্রা বেড়ে গেছে। তার জীবন ঝুঁকির মধ্যে রয়েছে।

এর আগে মঙ্গলবার গীতিকারকে মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছিল। দীর্ঘদিন ধরে তিনি শ্বাষকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। ওইদিন রাতে সেই সমস্যা তীব্র হলে দ্রুত তাকে হাসপাতালে নেয়া হয়। এরপর ওই হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন তিনি।

আলাউদ্দীন আলী একাধারে সংগীত পরিচালক, সুরকার, বেহালাবাদক ও গীতিকার। গান লিখে তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন। আলাউদ্দীন আলী বাংলা গান, বিশেষ করে বাংলা চলচ্চিত্রে অসংখ্য শ্রোতাপ্রিয় গান সৃষ্টি করেছেন। বহু গুণে গুণন্বিত এই মানুষটির জন্ম ১৯৫২ সালের ২৪ ডিসেম্বর, মুন্সীগঞ্জের বিক্রমপুরের টঙ্গীবাড়ী থানার বাঁশবাড়ী গ্রামে। পরে ১৯৬৮ সালে যন্ত্রশিল্পী হিসেবে চলচ্চিত্রজগতে পা রাখেন। শুরুটা শহীদ আলতাফ মাহমুদের সহযোগী হিসেবে, পরে প্রখ্যাত সুরকার আনোয়ার পারভেজের সঙ্গে দীর্ঘদিন কাজ করেন। বাংলাদেশ, ভারত, পাকিস্তানের বহু স্বনামধন্য শিল্পী তার সুরে গান করেছেন।

মানবকণ্ঠ/এএম