লস এঞ্জেলেসে বঙ্গবন্ধুর জন্মদিন পালন

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আমেরিকার লজ এঞ্জেলেসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী পালন করেছে ‘কানেক্ট বাংলাদেশ’ নামের প্রবাসীদের একটি সংগঠন। দিনটি উদযাপন উপলক্ষ্যে রোববার লস এঞ্জেলেসে বাংলাদেশ একাডেমি অডিটোরিয়ামে জাঁকজমকপূণ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটেন উপস্থিত সূধীজনেরা। এছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের কৃষ্টি ,কালচার, ইতিহাস -ঐতিহ্যে তুলে ধরে প্রবাসী শিশু কিশোররা কবিতা আবৃত্তি, ছড়া পাঠ, দেশাত্মবোধক গান ও নৃত্য পরিবেশন করেন।

তাবাসসুম জামান শর্মী ও সিয়ামুস সাকিবার উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূতাবাসের কনসাল জেনারেল প্রিয়তোষ সাহা। অনুষ্ঠানে নব্বই দশকের বিশিষ্ট ছাত্রনেতা ফিরোজ আলম, মিসেস আলম ছাড়াও প্রবাসী কমিউনিটি বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক পরিবারের বিশিষ্টজনরা অংশ নেন। অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিলেন কানেক্ট বাংলাদেশের সমন্বয়ক মোস্তফা জামান স্বপন ও মিসেস জামান।

অনুষ্ঠানে উপস্থিত নেতৃবৃন্দ প্রবাসেও যাতে বাংলাদেশের শিশু কিশোররা নিজ দেশের ইতিহাস, কৃষ্টি কালচার, বই পুস্তকের মাধ্যমে সহজেই জানতে পারে সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে বাংলাদেশের দূতাবাসগুলোর প্রতি আহ্বান জানান।

মানবকণ্ঠ/এফএইচ