‘রোহিঙ্গা ইস্যুতে সরকারের সাপোর্টিভ গ্রুপ হিসেবে কাজ করুন’

উন্নয়ন সহযোগীদের রোহিঙ্গা ইস্যুতে সরকারের সাপোর্টিভ গ্রুপ হিসেবে কাজ করার আহ্বান জানিয়েছেন এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক কে এম আব্দুস সালাম। বুধবার সকালে রাজধানীর বনানীর একটি হোটেলে উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান ‘ইউনাইটেড পারপাস’ এর রজত জয়ন্তী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

আব্দুস সালাম বলেন, বাংলাদেশের পক্ষে রোহিঙ্গাদের ভার দীর্ঘসময় পর্যন্ত বহন করা সম্ভবন না। তাই এনজিও কর্তাব্যক্তিরা যেন তাদের দেশে গিয়ে রোহিঙ্গাদের প্রত্যাবাসনের বিষয়ে জনমত তৈরি করেন।

দীর্ঘ ২৫ বছর ধরে বাংলাদেশের উন্নয়ন সহযোগী হিসেবে কাজ করায় তিনি ইউনাইটেড পারপাস সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান এবং ব্যুরোর পক্ষে সবধরনের সহযোগীতার আশ্বাস দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পুষ্টি পরিষদের মহাপরিচালক শাহনেওয়াজ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংস্থাটির কান্ট্রি ডিরেক্টর শীরামাপ্পা গঞ্চিকার। সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, ১৯৯৩ সাল থেকে বাংলাদেশে শিক্ষা, স্বাস্থ্য, দুর্যোগ ব্যবস্থাপনা, মানবাধিকার ও প্রান্তিক জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়নের জন্য বিভিন্ন কার্যক্রম পারিচালনা করে আসছে ইউনাইটেড পারপাস। ২০১৭ সালে প্রতিষ্ঠানটি গ্লোবালী রিব্রান্ডিং হয়ে ইউনাইটেড পারপাস নামে নামকরণ হয়।

মানবকণ্ঠ/এফএইচ

Leave a Reply

Your email address will not be published.