রেজা কিবরিয়ার মনোনয়নপত্র বৈধ ঘোষণা

রেজা কিবরিয়ার মনোনয়নপত্র বৈধ ঘোষণাহবিগঞ্জ-১ আসনে গণফোরাম মনোনীত প্রার্থী সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়ার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। শুক্রবার আপিলের দ্বিতীয় দিনে শুনানি শেষে কমিশন ট্রাইব্যুনাল তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে।

গতকাল বৃহস্পতিবার সকাল থেকে এ আপিল শুনানি শুরু হয়। দ্বিতীয় দিনের মতো আজ সকাল থেকে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের আপিল আবেদনের শুনানি শুরু হয়েছে। রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনের ১১তলায় এজলাসে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদাসহ অন্য কমিশনাররা শুনানি করছেন।

এর আগে ২৮ নভেম্বর গণফোরাম প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন ড. রেজা কিবরিয়া। ২ ডিসেম্বর ঋণখেলাপির অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। ক্রেডিট কার্ডের মাত্র সাড়ে ৫ হাজার টাকার বকেয়া বিল অপরিশোধিত থাকার কারণে রেজার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

সারা দেশ থেকে আসা ৫৪৩ আপিল আবেদনের প্রথম দিন ১৬০ জনের শুনানি হয়। এর মধ্যে ৮০ প্রার্থীকে বৈধ ঘোষণা করা হয়। অন্যদিকে রিটার্নিং কর্মকর্তার বাতিলের সিদ্ধান্ত বহাল রাখা হয়েছে ৭৬ জনের। এ ছাড়া চার প্রার্থীর আবেদন স্থগিত রাখা হয়েছে।

প্রসঙ্গত, রেজা কিবরিয়ার বাবা শাহ এ এম এস কিবরিয়া ২০০১ সালে হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-লাখাই) আসনের সাংসদ ছিলেন। তিনি ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত আওয়ামী লীগ সরকারের অর্থমন্ত্রী ছিলেন।

মানবকণ্ঠ/এএম

Leave a Reply

Your email address will not be published.