রিয়ালে বিধ্বস্ত ভিক্টোরিয়া প্লেজেন

কিছুদিন ধরেই নিজেদের চেনা রূপে দেখাতে পারছিল না রিয়াল মাদ্রিদ। তবে চ্যাম্পিয়ন্স লিগে ভিক্টোরিয়া প্লেজেনের বিপক্ষে দেখা গেল রিয়াল মাদ্রিদের সেই চেনা রূপ। চেক প্রজাতন্ত্রের ক্লাবটিকে ৫-০ গোলের বড় ব্যবধানে হারিয়ে নক আউট পর্বের আশা আরও উজ্জ্বল করলো ক্লাবটি।

রিয়াল মাদ্রিদের হয়ে এদিন যেন নিজের সেরা খেলাটাই উপহার দিলেন করিম বেনজেমা। দুই গোল করার পাশাপাশি করিয়েছেন এক গোল। পুরো ম্যাচ জুড়েই খেলেছেন অসাধারণ। অন্য গোলগুলি করেন গ্যারাথ বেল, কাসেমিরো এবং টনি ক্রুস।ম্যাচের শুরুতেই অবশ্য এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। কিন্তু ৯ মিনিটে রসভস্কির শট বাড়ে লেগে প্রতিহত হলে গোল বঞ্চিত হয় তারা। এরপরেই যেন জ্বলে ওঠে রিয়াল।২০ মিনিটে রিয়ালের হয়ে গোলবন্যার সূচনা করেন বেনজেমা। এটি রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে তার ২০০তম গোল। ২৩ মিনিটে কর্নার থেকে ব্যবধান দ্বিগুণ করেন কাসেমিরো। ৩৭ মিনিটে আবারও বেনজেমার গোল। এবার দুজনকে কাটিয়ে দর্শনীয় এক গোলে রিয়ালকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন।

বেনজেমার গোলের রেশ কাটতে না কাটতেই ৪০ মিনিটে বেনজেমার পাস থেকে গ্যারাথ বেল গোল করলে প্রথমার্ধেই ৪-০ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধেও চলে রিয়ালের গোলবন্যা। ৬৭ মিনিটে বেনজেমার বদলি হিসেবে নামা ভিনিসিয়াসের বাড়ানো বলে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে চিপ শটে দারুণ গোল করেন টনি ক্রুস। ৫-০ গোলে এগিয়ে থেকেই ম্যাচ শেষ করে রিয়াল। এই জয়ে ৪ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে আসলো তারা।

মানবকণ্ঠ/এআর

Leave a Reply

Your email address will not be published.