রিয়াদ রাজের মজা বিডি

রিয়াদ রাজের মজা বিডি

রিয়াদ রাজের ইউটিউব চ্যানেলের নাম মজা.বিডি। বর্তমানে চ্যানেলটির সাবস্ক্রাইবার সাড়ে তিন হাজারের বেশি এবং মোট কনটেন্ট আপলোড করা হয়েছে ৬৪টির বেশি। রিয়াদ রাজ তার ইউটিউব চ্যানেলে ফানি ভিডিও, শর্টফিল্ম এবং মিউজিক ভিডিও নিয়ে কাজ করেন। এ ছাড়াও, আরো অনেক ধরনের কনটেন্ট নিয়েও কাজ করেন এই ইউটিউবার। যাতে দর্শকরা তার কনটেন্ট মজা করে উপভোগ করতে পারে।

ইউটিউবার রিয়াজ রাজ বলেন, ছোটবেলা থেকে একটা ইচ্ছা ছিল দেশের সবাই আমাকে চিনবে। নিজেকে সবার সামনে তুলে ধরার জন্য একটা সময় ইউটিউবের প্ল্যাটফর্মই সবচেয়ে উপযুক্ত মনে হলো। তারপর সেখানে কাজ শুরু। বর্তমানে নিজেকে সবার কাছে তুলে ধরার জন্য ইউটিউব সবচেয়ে বেশি সাহায্য করছে। বর্তমানে সলিমুল্লাহ বিশ্ববিদ্যালয়ে অনার্সের দ্বিতীয় বর্ষে বাংলা বিভাগে আমি পড়াশোনা করছি।

রিয়াজ রাজ বলেন, গ্রাম থেকে ঢাকা আসার পর নিজের স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য ইউটিউবে কাজ শুরু করি। পরিবারের সাহায্য কলেজের বন্ধুদের নিয়ে টিম করে ইউটিউবে সময় দেয়া শুরু হয়। কাজ করতে গিয়ে অনেক কিছুর সম্মুখীন হয়েছি, নতুন নতুন অভিজ্ঞতা অর্জন করেছি। অনেক বন্ধু মুখ ফিরিয়ে নিলেও পিএম নিরবের আগ্রহ আমাকে আরো উত্সাহিত করে। নিরবের সাহায্যে ইউটিউবে কাজ করা আমার জন্য আরো সহজ হয়। এ ছাড়াও, প্রাংক ভাইরাসের ইয়াসিন ইরন্য ভাইয়ের সাহায্য পেয়েছি। প্রাংক ভাইরাসে কাজ শুরু করি।

রিয়াদ রাজ বলেন, আমার বাবা আব্দুর ওয়াহিদ একজন ব্যবসায়ী এবং মা পপি আক্তার গৃহিণী। আমাদের গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলা কটিয়াদি থানা মুমুরদিয়া ইউনিয়ন বাঘবেড় গ্রাম। ইউটিউবে আমি কাজ করছি প্রায় দেড় বছর। বর্তমানে ইউটিউবে ভালো কাজ করার প্রস্তুতি নিচ্ছি। পাশাপাশি চলছে পড়াশোনা।

তিনি বলেন, নিজেকে একজন অভিনেতা হিসেবে দেখতে চাই। মিডিয়াতে কাজ করতে চাই। আমার দক্ষতা আমাকে সুযোগ করে দিলে আমি ভালো কিছু করব। এ ছাড়া, ইনশাল্লাহ ভালো কিছু করব। আমি আগামী ১০ বছর পর বাংলাদেশের তিনজন ইউটিউবারের মধ্য নিজেকে দেখতে চাই এবং একজন ভালো অভিনেতা হিসেবে দর্শকদের সামনে নিজেকে হাজির করতে চাই।

মানবকণ্ঠ/এসএস