রায়ে নির্বাচনের যোগ্যতা হারালে কিছুই করার নেই: কাদের

ওবায়দুল কাদের

বিএনপি নেত্রী খালেদা জিয়া আদালতের রায়ে নির্বাচনের যোগ্যতা হারালে কিছুই করার নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বেগম জিয়া যদি আদালতের রায়ে নির্বাচনের যোগ্যতা হারায়, সেক্ষেত্রে সরকারের কিছু করার নেই। প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির অপরাধী চরিত্র উন্মোচন হওয়ার তাদের গাত্রদাহ শুরু হয়েছে বলেও জানান তিনি।

মঙ্গলবার দুপুরে ঢাকা-মাওয়া মহাসড়কে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত পরিচালনা পরিদর্শনে এসে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার নিমতলী পয়েন্টে সাংবাদিকের সঙ্গে আলাপকালে একথা বলেন।

কাদের বলেন, দণ্ডিত পলাতক আসামি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হওয়ার মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে বিএনপি ক্ষমতায় গেলে দেশ আবারও দুর্নীতিতে চ্যাম্পিয়ন হবে এবং দুর্নীতি প্রাতিষ্ঠানিক রূপ নিবে।

এই সময় সিরাজদিখান উপজেলার চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন আহম্মেদসহ দলীয় নেতৃবৃন্দ এবং সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত মহাসড়কটিতে অভিযান চালিয়ে ছয়টি যানের বিরুদ্ধে ছয়টি মামলা রুজু করেছে। জমিরমানা করেছে সাড়ে ১৪ হাজার টাকা। নির্বাহী ম্যাজিস্ট্রেট (আদালত-৭) এর মুহাম্মদ আব্দুর রহিম সুজন এই মোবাইল কোর্ট পরিচালনা করেন।

মানবকণ্ঠ/এসএস