রাশিয়ার গির্জায় বন্দুকধারীর গুলিতে ৫ নারী নিহত

রাশিয়া

রাশিয়ার দাগেস্তানের একটি গির্জায় বন্দুকধারীর গুলিতে পাঁচ নারী নিহত হয়েছেন। রোববার দাগেস্তানের কিজলিয়ার শহরের কাছের একটি অর্থোডক্স ধর্মাবলম্বীদের গির্জায় এ ঘটনা ঘটে। পরে পুলিশের গুলিতে ওই বন্দুকধারী নিহত হন। রুশ কর্মকর্তারা জানিয়েছেন, গোলাগুলির ঘটনায় এক পুলিশ কর্মকর্তা, ন্যাশনাল গার্ডের এক সদস্যসহ আরো পাঁচজন আহত হয়েছেন। খবর বিবিসি।

রুশ কর্মকর্তারা আরো জানিয়েছেন, এক অজ্ঞাত ব্যক্তি একটি শিকারের রাইফেল নিয়ে গির্জায় প্রবেশ করে এলোপাথাড়ি গুলিবর্ষণ করতে থাকেন। এতে চার জন নারী ঘটনাস্থলেই নিহত হন। অপর একজন হাসপাতালে নেয়ার পর মারা যান। পরে ওই হামলাকারী পরিচয় নিশ্চিত করেছে স্থানীয় কর্তৃপক্ষ। হামলাকারী একজন ২২ বছর বয়সী যুবক। তার নাম খলিল খলিলভ।

আইএসের মুখপত্র আমাক নিউজ এজেন্সির খবরে জানানো হয়েছে, তাদের এক যোদ্ধা ওই হামলা চালিয়েছে। বন্দুকধারী ওই ব্যক্তি একটি শিকারী বন্দুক নিয়ে গির্জায় উপস্থিত লোকজনের ওপর গুলি ছোড়েন। চার নারী ঘটনাস্থলেই নিহত হন। অপর একজন আহত হওয়ার পর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

গির্জার এক যাজক বলেন, আমরা প্রার্থনা শেষ করে গির্জা থেকে বের হওয়া শুরু করছিলাম। সে সময় একজন গির্জার দিকে এগিয়ে আসেন এবং গুলি করতে থাকেন। তার গুলিতে চারজন নিহত হয়েছে। ওই যাজক জানিয়েছেন, হামলাকারীর হাতে একটি রাইফেল এবং একটি ছুড়ি ছিল।

রাশিয়ার সীমান্তবর্তী দাগেস্তান ওই দেশের সবচেয়ে দরিদ্র এবং অস্থিতিশীল অঞ্চলগুলোর একটি। প্রায়ই এ অঞ্চলে ইসলামিক জঙ্গি সংগঠনগুলোর তৎপরতা দেখা যায়।

মানবকণ্ঠ/এসএস