রাব্বির বিরুদ্ধে হেফাজত নেতার মামলা

ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনে বক্তব্য দেয়ার অভিযোগে রফিউর রাব্বির বিরুদ্ধে মামলা হয়েছে। বুধবার দুপুরে নারায়ণগঞ্জ ম্যাজিস্ট্রেট আদালতে বাদী হয়ে মামলাটি করেন হেফাজতে ইসলাম জেলা কমিটির সমন্বয়ক মাওলানা ফেরদাউসুর রহমান।
আদালত মামলা গ্রহণ করে শুনানি শেষে জেলা গোয়েন্দা পুলিশকে (ডিবি) তদন্ত করে আগামী ৭ মের মধ্যে প্রতিবেদন জমা দিতে নির্দেশনা দিয়েছেন।
মামলার বাদী জানান, শ্রুতি সাংস্কৃতিক একাডেমীর ২৫ বছর পূর্তি উপলক্ষে গত ৭ এপ্রিল বিকেলে নারায়ণগঞ্জ শহরের চাষাড়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে এক অনুষ্ঠানে রফিউর রাব্বি ইসলাম ও ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনে বক্তব্য দেন।
রফিউর রাব্বি তার বক্তব্যে বলেছিলেন, যদি বাংলার মানুষ জানত সংবিধান বিসমিল্লাহির রাহমানির রাহিম দিয়ে শুরু হবে, দেশ হবে সাম্প্রদায়িকতার দেশ তবে ৩০ লাখের শহীদের কেউই মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করতো না।
মাওলানা ফেরদাউস বলেন, রাব্বির সেই বক্তব্যে একজন মুসলমান হিসেবে আমি মর্মাহত ও ক্ষুব্ধ হয়েছি। তাছাড়া বক্তব্যটি দেশের কোটি কোটি ধর্মপ্রাণ মুসলমানদের উপর ধর্মীয় আঘাত হানার শামিল।
বাদী পক্ষের আইনজীবী সুলতান উল আরেফিন ও নারায়ণগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটির (পিপি) ওয়াজেদ আলী খোকন মামলার সত্যতা স্বীকার করে করে বলেন, আদালত ৭ মের মধ্যে ডিবি পুলিশকে তদন্ত পূর্বক প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন।

মানবকণ্ঠ/এনএ/জেডএইচ

Leave a Reply

Your email address will not be published.