রাজশাহীতে হেলিকপ্টার দুর্ঘটনার কবলে ফরিদুর রেজা সাগর

রাজশাহীতে হেলিকপ্টার দুর্ঘটনার কবলে ফরিদুর রেজা সাগররাজশাহীর গোদাগাড়ী পৌরসভার লালবাগ এলাকার একটি হেলিপ্যাডে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। বৃহস্পতিবার দুপুর ২টা ৩৫ মিনিটে এ দুর্ঘটনা ঘটে। বৈরি আবহাওয়ার কারণে আকাশে উড়তে গিয়ে এ ঘটনা ঘটে বলে জানা গেছে।

হেলিকপ্টারে ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফরিদুর রেজা সাগর, সংগীতশিল্পী ফেরদৌস আরা, স্বর্ণ কিশোরী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রধান নির্বাহী ফারজানা ব্রাউনিয়া এবং হেলিকপ্টারের পাইলটসহ মোট ছয়জন ছিলেন। অন্য তিনজনের নাম রফিকুল ইসলাম, সুমন আলী ও তুফান আলী।

গোদাগাড়ী থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, রাজশাহীর আনোয়ারা ফাহিম জিয়াউদ্দীন পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ে আজ অনুষ্ঠিত হয় চ্যানেল আইয়ের ‘স্বর্ণকিশোরী’ অনুষ্ঠানের পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এই অনুষ্ঠানে যোগ দেন চ্যানেল আইয়ের এমডি ফরিদুর রেজা সাগর, কণ্ঠশিল্পী ফেরদৌস আরা ও স্বর্ণকিশোরী ফাউন্ডেশনের চেয়ারম্যান ফারজানা ব্রাউনিয়া।

অনুষ্ঠান শেষে তারা হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছিলেন। গোদাগাড়ী থেকে উড্ডয়নের পরপরই হেলিকপ্টারটি ৬০ ফুট ওপর থেকে মুখ থুবড়ে পড়ে যায়। হেলিকপ্টারটি মাত্র ১০ হাত দূরে পড়লেই দুর্ঘটনা মারাত্মক হতে পারত।

ওসি আরো জানান, কেউই গুরুতর আহত হননি। পাইলট ছাড়া বাকি সবাইকে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে গোদাগাড়ী ৩১ শয্যা হাসপাতালে নিয়ে যান। তবে সেখান থেকে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। হেলিকপ্টারের পাইলট ঘটনাস্থলেই আছেন। তিনি সুস্থ্য আছেন। বৈরী আবহাওয়ার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয় বলে পাইলট সৈয়দ সাকের আলী জানিয়েছেন।

ইমপ্রেস এভিয়েশন লিমিটেডের প্রধান প্রকৌশলী স্কোয়াড্রন লিডার মহির উদ্দিন জানান, কী কারণে হেলিকপ্টারটি আছড়ে পড়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

সাগরসহ অন্যরা বেসরকারি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রাজশাহী থেকে ঢাকায় ফিরছেন বলেন চ্যানেল আই কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন।

মানবকণ্ঠ/এএএম

Leave a Reply

Your email address will not be published.