রাজশাহীতে ঐক্যফ্রন্টের সমাবেশ চলছে

রাজশাহীতে ঐক্যফ্রন্টের সমাবেশ চলছে

রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ শুরু হয়েছে। শুক্রবার দুপুর ২টায় পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে সমাবেশ শুরু হয়।

সমাবেশে যোগ দিতে রাজশাহীতে পৌঁছেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জোটের শীর্ষ নেতারা। তবে ঐক্যফ্রন্ট নেতারা এখনও সমাবেশস্থলে আসেননি। এদিকে শারীরিক অসুস্থতার কারণে আজকের সমাবেশে যাননি ফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

রাজশাহী মহানগর বিএনপির দফতর সম্পাদক নাজমুল ইসলাম ডিকেন জানান, জাতীয় ঐক্যফ্রন্টের এ মহাসমাবেশে যোগ দিতে রাজশাহীতে এসেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন থান, মাহমুদুর রহমান মান্না, আ স ম আবদুর রব, কর্নেল অলি আহমদ, আন্দালিব রহমান পার্থ।

মহাসমাবেশে লাখো মানুষের সমাগম হবে বলে জানিয়েছেন ঐক্যফ্রন্টের রাজশাহী বিভাগের সমন্বয়ক বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

ঐক্যফ্রন্টের সাত দফা দাবি নিয়ে শুক্রবার বেলা ২টায় রাজশাহীর মাদরাসা মাঠে জোটের এই বিভাগীয় জনসভা শুরু হয়। খালেদা জিয়ার মুক্তি, সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন ও নির্বাচন কমিশন পুনর্গঠনের মত দাবিও রয়েছে ওই সাত দফার মধ্যে।

সিলেট, চট্টগ্রাম, ঢাকার পর রাজশাহীতে এটি হবে ঐক্যফ্রন্টের চতুর্থ জনসভা। রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে এই জনসভায় দলের কেন্দ্রীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর থাকছেন প্রধান বক্তা।

এদিকে ঐক্যফ্রন্টের এই সমাবেশকে কেন্দ্র করে রাজশাহী নগরীর নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশ বলেছে, কোনো ধরনের ‘অপ্রীতিকর’ পরিস্থিতি সামাল তারা প্রস্তুত আছে।

প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে সাত দফার মূল দাবিগুলো নিয়ে সমঝোতা না হওয়ায় রোডমার্চ করে রাজশাহীর সমাবেশে যাওয়ার কর্মসূচি দিয়েছিলেন মির্জা ফখরুল। তবে পরে রোডমার্চ স্থগিত করে কেবল জনসভা করার ঘোষণা দেয়া হয়।

এরই মধ্যে বৃহস্পতিবার সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দিয়ে একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। সেখানে ভোটগ্রহণের জন্য ২৩ ডিসেম্বর দিন রাখা হয়।

সমঝোতার আগে তফসিল ঘোষণা না করার দাবি জানিয়ে আসা ঐক্যফ্রন্ট নেতা মির্জা ফখরুল বৃহস্পতিবার রাতে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, এই তফসিলে সরকারের ইচ্ছারই প্রতিফলন ঘটেছে।

মানবকণ্ঠ/এসএস

Leave a Reply

Your email address will not be published.