রাজপথই খালেদা জিয়ার মুক্তির একমাত্র পথ: মওদুদ

রাজপথই খালেদা জিয়ার মুক্তির একমাত্র পথ: মওদুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে মুক্ত করতে আইনি প্রক্রিয়ার কথা এখন ভুলে যেতে হবে। খালেদা জিয়ার মুক্তির একমাত্র পথ হলো রাজপথ। রাজপথেই এর মোকাবিলা করতে হবে। রাজপথের মাধ্যমেই তার মুক্তি আমাদেরকে অর্জন করতে হবে।

বুধবার ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে মওদুদ আহমদ এ কথা বলেন। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ মানববন্ধনের আয়োজন করে।

মওদুদ বলনে, আমরা এজন্য প্রস্তুতি নিচ্ছি, প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি। নতুন করে কর্মসূচি দেয়া হবে। সেই কর্মসূচির সঙ্গে আমাদের আগামী দিনে রাজনীতি জড়িত, আমাদের ভোটের অধিকার ফিরে পাওয়া জড়িত, গণতন্ত্রের ফিরে পাওয়া জড়িত, বিচার বিভাগের ফিরে পাওয়া জড়িত।

নতুন কর্মসূচি সফল করতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মওদুদ বলেন, বৃহত্তর জাতীয় ঐক্যে সৃষ্টি করে আজকে আমাদের এগিয়ে যেতে হবে এবং এই সরকারকে বাধ্য করতে হবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা গ্রহণ করার জন্য। বাংলাদেশের মানুষের কাছে অন্য কোনো পথ নেই। খালেদা জিয়ার মুক্তি এখন নির্ভর করছে জাতীয় ঐক্যের মাধ্যমে আন্দোলনকে সফল করার ওপর।

বিএনপির এ নেতা বলেন, এছাড়া বাংলাদেশের মানুষের জন্য অন্য কোনো পথ নাই। ১৬ কোটি মানুষের মুক্তি এখন নির্ভর করছে এই জাতীয় ঐক্যের মাধ্যমে আন্দোলনকে সফর করা।

এ ছাড়াও আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়ার মুক্তিতে ‘নিম্ন আদালতকে ব্যবহার করে সরকারের হস্তক্ষেপের’ সমালোচনা করেন সাবেক আইনমন্ত্রী।

মানববন্ধন আরো বক্তব্য রাখেন, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, বিএনপির বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক রিয়াজুল ইসলাম, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম প্রমুখ।

মানবকণ্ঠ/এসএস

One Response to "রাজপথই খালেদা জিয়ার মুক্তির একমাত্র পথ: মওদুদ"

  1. abid   20/09/2018 at 7:54 AM

    Dear Mr Modud Fox always try to eat grape but never success