রাজনৈতিক নয়, ব্যাক্তিগত অপরাধেই গ্রেফতার মইনুল: সেতুমন্ত্রী

রাজনৈতিক নয়, ব্যাক্তিগত অপরাধেই গ্রেফতার মইনুল: কাদের

রাজনৈতিক নয়, ব্যারিস্টার মইনুল হোসেনকে ব্যক্তিগত অপরাধের কারণেই গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার সকালে সচিবলায়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এখানে কোন জোটের বিষয় নয়, এখানে ব্যক্তি অপরাধের বিষয়। তিনি (মইনুল হোসেন) একজন নারী সাংবাদিককে যেভাবে এ্যাবিউজ করেছেন, এটা কি কোনো ভদ্র লোকের পক্ষে করা সম্ভব?

তিনি আরো বলেন, তার (মইনুল হোসেন) বিরুদ্ধে মামলা হয়েছে, সেই মামলায় তাকে গ্রেফতার করাটাই জরুরি ছিলো। তাই পুলিশ তাকে গ্রেফতার করেছে। এ ঘটনায় ব্যারিস্টার মইনুল পাড় পেয়ে গেলে অনেকেই এধরনের অপরাধ করতে পারেন বলে মন্তব্য করেন আওয়ামী লীগের এই নেতা।

জাতীয় নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচনের শিডিউল ঘোষণার পর সবকিছু নির্বাচন কমিশনের আওতায় চলে যাবে। আচারণবিধি অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। রাজনৈতিক দলগুলো, যারা নির্বাচনে অংশ নেবেন তারা নির্বাচন কমিশনের আওতায় চলে যাবেন, তখন মন্ত্রীদের দায়িত্ব ও কর্তব্য সীমিত হয়ে যাবে। তখন কেবিনেট শুধু মাত্র রুটিন ওয়ার্ক করবে।

নির্বাচনকালীন সরকারের মন্ত্রিসভার আকার প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আগামী ২৬ অক্টোবর নির্বাচনকালীন সরকারের আকার জানা যাবে। আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটি, উপদেষ্টা কমিটি ও পার্লামেন্টারি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হবে।

তবে প্রধানমন্ত্রীর সর্বশেষ বক্তব্য অনুযায়ী, মন্ত্রিসভা ছোট হওয়ার সম্ভাবনা কম বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

মানবকণ্ঠ/এসএ