রাজনৈতিক দলগুলোকে নির্বাচনী কৌশল শেখাতে চায় ডিআইবি

আসন্ন একাদশ সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগসহ দেশের বড় রাজনৈতিক দলগুলোর প্রতিনিধিদের নিয়ে নির্বাচনী কৌশল বিষয়ক কর্মশালা আয়োজনের আগ্রহ প্রকাশ করেছেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (ডিআইবি) পার্টির প্রধান কাটি ক্রোয়াকি। বুধবার জাতীয় সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সাক্ষাৎকালে তিনি এই আগ্রহ প্রকাশ করেন।

এ সময় স্পিকার বলেন, নারী ক্ষমতায়ন ও নারী নেতৃত্বের বিকাশে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। গণতন্ত্রের সফল বিকাশের জন্য রাজনীতিতে নারী অংশীদারিত্ব বৃদ্ধি করা জরুরি।

তিনি বলেন, নির্বাচনী প্রক্রিয়ার উন্নয়নে ডিআইবির উদ্যোগ সময়োপযোগী। নির্বাচনী প্রক্রিয়া ও গণতন্ত্রের উত্তোরণে ডিআইবির উদ্যোগ বিভিন্ন দলের প্রতিনিধিদের সক্ষমতা ও দক্ষতা বৃদ্ধিতে সহায়ক হবে।

সাক্ষাৎকালে নির্বাচনী কর্মশালা আয়োজনে আগ্রহ প্রকাশ করে কাটি ক্রোয়াকি বলেন, আগামী জাতীয় নির্বাচনে সামাজিক যোগাযোগ মাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সে কারণে নির্বাচনী কর্মশালা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি আরো বলেন, প্রথম ধাপে সারাদেশে প্রায় ২০ হাজার প্রতিনিধিকে কর্মশালার মাধ্যমে প্রশিক্ষিত করা হবে। যার অর্ধেক হবে নারী। এ্ই কর্মশালা কেন্দ্রের সঙ্গে তৃণমূলের সংযোগ বৃদ্ধিতেও ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

মানবকণ্ঠ/এফএইচ

Leave a Reply

Your email address will not be published.