রাজধানীতে শুরু হলো স্মার্টফোন ও ট্যাব মেলা

রাজধানীতে শুরু হলো স্মার্টফোন ও ট্যাব মেলা

রাজধানীতে শুরু হয়েছে তিন দিনব্যাপী ‘টেকশহর ডটকম স্মার্টফোন ও ট্যাব মেলা’। রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আয়োজিত এই মেলা চলবে আগামী ১৪ জুলাই পর্যন্ত। স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে অনুষ্ঠান ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এক্সপো মেকারের এটি দশম প্রদর্শনী। একই সঙ্গে স্মার্ট গ্যাজেট নিয়ে দেশের সবচেয়ে বড় আয়োজনও এটি।

আয়োজকরা জানান, সকাল ১০টা থেকেই দর্শনার্থীদের জন্য মেলা উন্মুক্ত হয়েছে। তবে বিকেল চারটায় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি থাকবেন তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মেলায় থাকছে যেসব ব্র্যান্ড :
এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাবে। মেলায় স্যামসাং, টেকনো, সিম্ফনি, উই, হুয়াওয়ে, নকিয়া, ভিভো, আইফোন, লাভা, উইনম্যাক্স, লেনেভো, ডিটেইল, উইমিডিজি, সোলার ইলেক্ট্রোসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে। এছাড়াও প্রথমবারের মতো মেলায় বিক্রি হবে অ্যাপলের আইফোন ও আইপ্যাড।

ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করবে। বেশ কিছু মডেলের স্মার্টফোন উন্মোচনও করা হবে। পাওয়া যাবে মোবাইল অ্যাক্সেসরিজও।

এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দেবে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারবেন। এছাড়াও, থাকবে অন্যান্য আয়োজন।

কারা কী ছাড়-অফার দেবে :
মেলায় প্রতিটি ব্র্যান্ডই মূল্যছাড় অফার দেবে। স্যামসাং ১০ হাজার টাকা পর্যন্ত ছাড় দেবে তাদের স্মার্টফোনে। শিক্ষার্থীদের জন্য আলাদা সুবিধা হিসেবে আইডি কার্ড দেখিয়ে অতিরিক্ত ৫ হাজার টাকা পর্যন্ত ছাড় পাবেন।

টেকনো তাদের ফোনে মূল্যছাড়, ক্যাশব্যাক ও নিশ্চিত উপহার দেবে।

সিম্ফনি মেলায় তাদের হ্যান্ডসেটে ৫ শতাংশ মূল্যছাড় দেবে। এর বাইরেও বেশকিছু উপহার থাকবে।

উই মেলাতে মূল্যছাড়ের পাশাপাশি ৪ হাজার ৪৪৪ টাকায় ফোরজি স্মার্টফোন বিক্রি করবে। হ্যান্ডসেটের সঙ্গে থাকবে নিশ্চিত গিফট। মূল্যছাড় তো থাকবেই।

হুয়াওয়ে মেলায় তাদের স্মার্টফোনে ২৩ শতাংশ পর্যন্ত এবং অ্যাক্সেসরিজে ৪৩ শতাংশ পর্যন্ত মূল্যছাড় দেবে। থাকবে তাদের স্মার্ট ব্যান্ডে আলাদা ছাড়।

নকিয়া মূল্যছাড় দিয়ে তাদের স্মার্টফোন বিক্রি করবে।

অপ্পোও তাদের ফোনে মূল্যছাড়ের সঙ্গে থাকবে গিফট বক্স।

ভিভো প্রথমবার অংশ নিয়েই মূল্যছাড় ও বিশেষ আয়োজন রাখছে।

ইউমিডিজি ব্র্যান্ড প্রথমবার অংশ নিচ্ছে। মেলায় স্মার্টফোন কিনলে ব্র্যান্ডটি নিশ্চিত উপহার হিসেবে মডেল ভেদে ব্লুটুথ স্পিকার, হেডফোন ও পাওয়ার ব্যাংক উপহার দেবে। থাকবে সেলফি তুলে প্রতিদিন স্মার্টফোন জেতার সুযোগ।

এবারের মেলার প্ল্যাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে স্যামসাং ও টেকনো। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে সিম্ফনি ও উই। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে হুয়াওয়ে, নোকিয়া, অপ্পো, ভিভো। টাইটেল স্পন্সর দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহরডটকম ও পার্টনার রয়েছে এডুমেকার।

মেলায় থাকছে প্ল্যাটিনাম স্পন্সর প্যাভিলিয়ন দুটি, গোল্ড স্পন্সর প্যাভিলিয়ন দুটি এবং সিলভার স্পন্সর প্যাভিলিয়ন চারটি। এ ছাড়াও চারটি প্যাভিলিয়ন ও ১২টি স্টল থাকছে। মূল্যছাড়ের পাশাপাশি উপহার, গিফট বক্স, র‌্যাফেল ড্র, সেলফি প্রতিযোগিতার ব্যবস্থা রাখছে ব্র্যান্ডগুলো।

প্রদর্শনীর সব আপডেট ও খবর মেলার অফিসিয়াল ফেসবুক পেইজে এবং দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহর ডটকমে পাওয়া যাবে। এছাড়াও, প্রতিদিনের আপডেট পাওয়া যাবে মেলার ইভেন্ট পেইজে। পেইজে ইতিমধ্যে ‘স্মার্ট ওয়ারিওর কুইজ’ কনটেস্ট শুরু হয়েছে। এতে বিজয়ীরা পাবেন আকর্ষণীয় পুরস্কার।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য মেলাটি উন্মুক্ত থাকবে। মেলায় প্রবেশ ফি ২০ টাকা। তবে শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। টিকিট থেকে প্রাপ্ত অর্থ ক্যান্সার রোগীর চিকিৎসায় দান করা হবে।

মানবকণ্ঠ/এসএস

Leave a Reply

Your email address will not be published.