রাজধানীতে মাদকবিরোধী অভিযান ইয়াবা গাঁজাসহ গ্রেফতার দু’শতাধিক

নিজস্ব প্রতিবেদক :
রাজধানীতে মাদকবিরোধী সাঁড়াশি অভিযানে মাদক সেবন ও বিক্রির অভিযোগে ২১৩ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। যৌথ এ অভিযানে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি), সোয়াত, সংশ্লিষ্ট থানা পুলিশ, ডগ স্কোয়াড ও স্পেশাল আমর্ড ফোর্সের (এসএএফ) সদস্যরা অংশ নেয়।
ডিএমপি সূত্র জানায়, গতকাল হাজারীবাগের গণকটুলি এলাকায় সুইপার কলোনিতে পুলিশের সাঁড়াশি অভিযানে ৪ নারীসহ ৫০ জনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ৩৬৩ পিস ইয়াবা ট্যাবলেট, দেড় হাজার লিটার চোলাই মদ, ২৯ বোতল ফেনসিডিল, এক কেজি গাঁজা উদ্ধার করা হয়। অভিযানে একটি চোলাই মদের কারখানারও সন্ধান পায় পুলিশ। পরে সেটি বন্ধ করে দেওয়া হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল বেলা ১১টার দিকে সাঁজোয়া যান, জলকামান, প্রিজন ভ্যান, অ্যাম্বুলেন্সসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য ওই এলাকা চারপাশ থেকে ঘিরে ফেলে। এরপর ভেতরে ঢুকে সাঁড়াশি অভিযান চালায়।
এদিকে, গতকাল তেজগাঁও এলাকার কারওয়ান বাজারে অভিযান চালিয়ে ৪ নারীসহ ৪৭ জনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে।
শনিবার সকাল ৬টা থেকে গতকাল রোববার সকাল ৬টা পর্যন্ত রাজধানীতে মাদকবিরোধী বিশেষ অভিযানে মাদক সেবন ও বিক্রির অভিযোগে ১১৬ জনকে গ্রেফতার করেছে ডিএমপি। এ সময় তাদের কাছ থেকে ৬ হাজার ৭১৪ পিস ইয়াবা ট্যাবলেট, ১ কেজি ৬৫৫ গ্রাম ১৭৩৩ পুরিয়া হেরোইন, ২ কেজি ৩১০ গ্রাম গাঁজা, ৮৬ বোতল ফেনসিডিল, ১৫ লিটার দেশি মদ ও ৫০টি নেশা জাতীয় ইনজেকশন উদ্ধার করা হয়।