রংপুরে ব্যারিস্টার মইনুল হোসেনের জামিন নামঞ্জুর

মানহানির মামলায় গ্রেফতার ব্যারিস্টার মইনুল হোসেনের জামিন নামঞ্জুর করেছে রংপুর আদালত। রোববার দুপুর ২টার দিকে এ আদেশ দেন অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা।

মামলার পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর। এর আগে দুপুর সাড়ে ১২টা থেকে সোয়া ১টা পর্যন্ত জামিন আবেদনের শুনানি হয়।

এদিন দুপুর সাড়ে ১২টার দিকে মানহানি মামলায় গ্রেফতার ব্যারিস্টার মইনুল হোসেনকে জামিন শুনানির জন্য রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালাতে নেয়া হলে মইনুলের ওপর ডিম ও জুতা নিক্ষেপের ঘটনা ঘটে।

পরে দুপুর একটা ২০ মিনিটে জামিন শুনানি শেষে মইনুলকে নিয়ে যাওয়ার সময় ফের তাকে লক্ষ্য করে ডিম ও জুতা ছুড়তে থাকে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। এ সময় অন্য মামলায় আদালতে হাজিরা দিতে আসা বিএনপি ও ছাত্রদল নেতা-কর্মীদের সঙ্গে আওয়ামী লীগ নেতা-কর্মীরা মুখোমুখি হলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার শেল নিক্ষেপ করে পুলিশ।

প্রসঙ্গত, দৈনিক ‘আমাদের নতুন সময়’ ভারপ্রাপ্ত সম্পাদক মাসুদা ভাট্টিকে নিয়ে ১৬ অক্টোবর মধ্যরাতে একাত্তর টিভির একটি অনুষ্ঠানে কুরুচিপূর্ণ মন্তব্য করায় মইনুল হোসেনের বিরুদ্ধে ২২ অক্টোবর রংপুরে মানহানি মামলা করেন নারী অধিকারকর্মী মিলিমায়া বেগম।

মামলাটি আমলে নিয়ে ওইদিন গ্রেফতারি পরোয়ানা জারি করেন বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা। ফলে ওইদিন রাতেই ঢাকায় গ্রেফতার হন ব্যারিস্টার মইনুল।

মানবকণ্ঠ/এএম