যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি কিন্তু সম্পদ চলে গেছে পাকিস্তানে: গণপূর্ত মন্ত্রী

যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি কিন্তু সম্পদ চলে গেছে পাকিস্তানে- গণপূর্ত মন্ত্রী

১৯৭১ সালে যুদ্ধ করে আমরা দেশ স্বাধীন করেছি। কিন্তু সম্পদ চলে গেছে পাকিস্তানের হাতে। সে জন্য আমাদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। শনিবার বিকেল সাড়ে ৬টার দিকে এ চট্টগ্রামের আগ্রাবাদে আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত জাম্বুরী পার্কের শুভ উদ্বোধনকালে এক সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর ঢাকার উন্নয়ন হয়েছে। পর্যায়ক্রমে চট্টগ্রামসহ সারা দেশের উন্নয়ন হচ্ছে। জাম্বুরী মাঠে সাড়ে ১৮ কোটি টাকা ব্যয়ে জাম্বুরী পার্কের উদ্বোধন করা হয়েছে। তার পাশাপাশি চট্টগ্রামে আরো তিনটি খেলার মাঠের কাজ শুরু হবে। এ মাঠগুলো ক্রিকেট, হকি, ফুটবল খেলার জন্য ব্যবহার হবে। অতি শীঘ্রই নগরীর বায়েজিদে ৪ একর জায়গা নিয়ে আরো একটি পার্কের নির্মাণ কাজ শুরু হবে।

যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি কিন্তু সম্পদ চলে গেছে পাকিস্তানে- গণপূর্ত মন্ত্রী

গৃহায়ণ ও গনপূর্ত বিভাগের প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চট্টগ্রাম ১১ আসনের সাংসদ এম এ লতিফ, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন গৃহায়ণ ও গণপূর্ত অধিদপ্তর চট্টগ্রাম জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোসলেহ উদ্দিন আহমদ।

প্রসঙ্গত, চট্টগ্রামের আগ্রাবাদের পরিত্যক্ত জাম্বুরী মাঠের সাড়ে ৮ একর জায়গায় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অর্থায়নে নির্মিত হয়েছে দৃষ্টিনন্দন জাম্বুরী পার্ক। গতকাল শনিবার এটি উদ্বোধনের পর জন সাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে।

মানবকণ্ঠ/এসএ

Leave a Reply

Your email address will not be published.