যানজট নেই, ঈদযাত্রা আগের চেয়ে ভালো : কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গত কয়েক বছরের চেয়ে এবার ঈদযাত্রা ভালো হবে বলে আশ্বস্ত করেছিলাম। এখন পর্যন্ত কোথাও যানজট দেখা যায়নি। শেষ অবধি এ ধারাবাহিকতা আমরা অব্যাহত রাখতে পারব বলে আশা করছি। সকলকে নিয়ে সেই চেষ্টা চালিয়ে যাচ্ছি।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর গাবতলী বাস টার্মিনালের নিরাপত্তা পরিস্থিতি ও ঘরমুখো যাত্রীদের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে ভিজিলেন্স টিমের কার্যক্রম পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, আমরা চন্দ্রা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ফোর লেন চালু করেছি। যার ফলে রাস্তার কারণে এবার কোথাও যানজট হবে না বলে আশা করছি।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে ওবায়দুল কাদের বলেন, সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) হচ্ছে দেশের সবচেয়ে ভালো হাসপাতাল, এর চেয়ে ভালো চিকিৎসা আর কোথাও নেই। খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)  চিকিৎসা নেবেন না, তাই আমরা সিএমএইচের কথা বলেছি।

তিনি আরো বলেন, তিনি (খালেদা জিয়া) একটা বড় দলের চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী। এজন্য আমরা তাকে দেশের সবচেয়ে ভালো যেখানে চিকিৎসা ব্যবস্থা, সেখানে নিয়ে যাওয়ার কথা বলছি। যদি তিনি চিকিৎসা চান, তবে এটা প্রত্যাখ্যান করা উচিত হবে না। আর যদি রাজনীতি করেন তাহলে ভিন্ন কথা।

প্রসঙ্গত, দুর্নীতির দায়ে কারাবন্দি খালেদা জিয়া সম্প্রতি কারাগারে ‘মাইল্ড স্ট্রোক’ করেন বলে অভিযোগ তোলেন তার চার ব্যক্তিগত চিকিৎসক। এরপর থেকে বিএনপির পক্ষ থেকে খালেদাকে বিশেষায়িত ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেয়ার ব্যবস্থা করার কথা বলা হচ্ছে। কিন্তু সরকারের তরফ থেকে বলা হয়, কারাবন্দি বিধায় খালেদাকে সরকারি হাসপাতালেই চিকিৎসা নিতে হবে। সেজন্য সরকার বিএসএমএমইউর কথা বললেও খালেদা সেখানে চিকিৎসা নিতে অনীহা দেখান।

আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোটের প্রার্থী মনোনয়ন প্রসঙ্গে বলেন, ঈদের পরে জোটগুলোর সঙ্গে বসে কে কোথায় প্রার্থী দেবে তা ঠিক করা হবে। নির্বাচনে জিতবে না এমন কাউকে বা উইনেবল প্রার্থী ছাড়া কাউকে আমরা মনোনয়ন দেবো না।

মানবকণ্ঠ/এএএম