মোশাররফ রুবেলের সফল অস্ত্রোপচার সম্পন্ন


ব্রেইন টিউমারে আক্রান্ত ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের অস্ত্রোপচার সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে ।আজ মঙ্গলবার সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ডাক্তার আলভিন হংয়ের অধীনে সিঙ্গাপুরের স্থানীয় সময় সকাল ৮টা (বাংলাদেশ সময় ৬টায়) অস্ত্রোপচার শুরু হয় ।

গত বৃহঃস্পতিবার অস্ত্রোপচার করানোর উদ্দেশ্যে সিঙ্গাপুরের উদ্দেশ্যে দেশ ছাড়েন রুবেল। সেখানে চারদিন চিকিৎসার পর আজ সকালে তার অস্ত্রোপচার করা হয়।

জানা গেছে, অস্ত্রোপাচারের পর জ্ঞান ফিরে এসেছে মোশাররফ রুবেলের। তিনি সুস্থ আছেন এবং কথাও বলতে পারছেন। হাসপাতালের ছাড়পত্র পেলে দ্রুতই দেশে ফিরে আসবেন তিনি।

তবে আবারো মাউন্ট এলিজাবেথে যেতে হবে রুবেলকে। অস্ত্রোপচারের তিন মাস পর ফলো আপের জন্য আবারো সিঙ্গাপুর যাওয়ার কথা রয়েছে তার। তিন মাস পরের ওই ফলো আপের পরই জানা যাবে মোশাররফ রুবেল সম্পূর্ণ সুস্থ কিনা।

গত ৫ জানুয়ারি শুরু হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলে নিয়েছিল রুবেলকে। আসরে মাত্র একটি ম্যাচ খেলেছিলেন তিনি। এরপরে ডিপিএল টি-টোয়েন্টি টুর্নামেন্টে আর খেলতে পারেননি অসুস্থতার জন্য।

তার চিকিৎসায় যথাযথ সাহায্য করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাংলাদেশ জাতীয় দলের হয়ে পাঁচটি ওয়ানডে খেলেছেন ৩৭ বছর বয়সী মোশাররফ হোসেন রুবেল। পাঁচ ম্যাচে শিকার করেছেন চার উইকেট। তবে ঘরোয়া ক্রিকেটে খেলেছেন শতাধিক লিস্ট এ ও প্রথম শ্রেণির ম্যাচ। ১১২ টি প্রথম শ্রেণির ম্যাচে তার শিকার ৩৯২ উইকেট। ব্যাট হাতে করেছেন ৩৩০৫ রান। ১০৪ টি লিস্ট এ ম্যাচ খেলে ১২০ টি উইকেট নিয়েছেন তিনি। রান করেছেন ১৭৯২। এছাড়া ৫৬ টি টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। জাতীয় দলের হয়ে সর্বশেষ খেলেন ২০১৬ সালে।

মানবকণ্ঠ/এআর