মেসির উপর আস্থা হারালে চলবে না: ম্যারাডোনা

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার কাছে চাওয়া একটু বেশিই। কারণ ফেভারিট হিসেবে তকমা লেগে আছে অনেক আগেই। গত ম্যাচে আইসল্যান্ডের বিরুদ্ধে ড্র বেশ সমালোচনায় ফেলেছে দলটিকে। তাছাড়া দলের অন্যতম তারকা লিওনেল মেসির পেনাল্টি মিস ফুটবলপ্রেমীদের বেশ হতাশ করছে।

তবে ফুটবল জাদুকর ম্যারাডোনা বলেছেন, আর্জেন্টিনা দলটাকে তুলে ধরতে পারেন একমাত্র লিওনেল মেসি। তার উপর আস্থা হারালে চলবে না। দলের জন্য ওই একমাত্র ভরসা।

এখন মাঠের খেলায় দেখার অপেক্ষা। তবে শুধু আর্জেন্টিনা নয় অন্যান্য ফেভারিট ব্রাজিল ও জার্মানির পারফরম্যান্স বেশ হতাশ করেছে ফুটবল শিবিরে। আইসল্যান্ডের বিরুদ্ধে ড্র করা দল ক্রোয়েশিয়ার মতো শক্তিধরদের সামলাতে পারবে আর্জেন্টিনা? সেই প্রশ্ন এখন বেশ জোরেসোরে।

ক্রোয়েশিয়া দলটিকে বেশ শক্ত হিসেবে দেখছেন ম্যারাডোনা। দলটি সম্পর্কে এই তারকা বলেন, ওদের হারানোর জন্য ভাল পারফরম্যান্সের সঙ্গে দারুণ পরিকল্পনা দরকার। ক্রোয়েশিয়া কিন্তু পেনাল্টি বক্সের সামনে হঠাৎ তৈরি হওয়া সুযোগ থেকে গোল করার মতো দল নয়। ওদের মাঝমাঠ বেশ শক্তিশালী। লুকা মদ্রিচ, ইভান রাকিটিচের মতো ভালো মিডফিল্ডার রয়েছে ওদের যা মাঝমাঠের ছন্দ সবসময় বজায় রাখবে। তা ছাড়া ওদের দলে মানজুকিচের মতো ফরোয়ার্ড রয়েছে। ডিফেন্সিভ ফুটবল খেলার মতো দল ক্রোয়েশিয়া নয়।

এদিকে আইসল্যান্ডের বিরুদ্ধে ড্রয়ের জন্য মেসিকে দায়ী করতে রাজি নন ম্যারাডোনা। পেনাল্টি থেকে গোল করলে আর্জেন্টিনা দল অ্যাডভান্টেজ পেত। তবে ড্রটা গোটা দলের ব্যর্থতা বলে উল্লেখ করেন এই তারকা।

ক্রোয়েশিয়া-আর্জেন্টিনা ম্যাচের ক্ষেত্রে ম্যারাডোনা তার নিজের দেশকে এগিয়ে রাখতে রাজি নন। আর্জেন্টিনার মাঝমাঠ বেশ দুর্বল রয়েছে। সেগুলো সারিয়ে ফেলতে হবে বলে উল্লেখ করেন তিনি।

মানবকণ্ঠ/এএএম