মেক্সিকোতে জ্বালানি পাইপলাইন বিস্ফোরণ, নিহত ২০

মেক্সিকোর রাজধানী মেস্কিকো সিটির উত্তরাঞ্চলে অবস্থিত হিডালগো রাজ্যের টিলাউহুয়েলিফান পৌরসভায় একটি ভাঙ্গা জ্বালানি পাইপলাইন বিস্ফোরণে অন্তত ২০ জন নিহত হয়েছেন। শুক্রবার ঘটা এ ঘটনায় আহত হয়েছেন আরো ৫৪ জন। খবর রয়টার্সের।

স্থানীয় সরকারের বরাত দিয়ে রয়টার্স জানায়, দুর্ঘটনার সময় ভাঙ্গা পাইপলাইন থেকে অনেকে জ্বালানি সংগ্রহ করছিলেন।

মেক্সিকোর গণমাধ্যমে প্রকাশ করা ভিডিও ফুটেজে দেখা যায় দুর্ঘটনাস্থলে অনেক মানুষই সাহায্যের জন্য চিৎকার করছে এবং আগুনের শিখা পুরো রাতের আকাশে ছেয়ে গেছে । 

হিডালগো রাজ্যের গভর্নর ওমার ফায়াদ মেক্সিকান টেলিভিশনকে জানান, প্রাথমিকভাবে আমি যে প্রতিবেদন পেয়েছি সেটি খুবই আশঙ্কাজনক, তারা আমাকে জানিয়েছে যে আগুনে দগ্ধ হয়ে ২০ জন নিহত হয়েছেন এবং ৫৪ জন আহত হয়েছেন।

এদিকে এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর। একটি টুইট বার্তায় তিনি পুরো সরকারকে দুর্ঘটনাস্থলে থাকা মানুষদের সাহায্য করার জন্য আহ্বান জানান।

প্রসঙ্গত, সম্প্রতি মেক্সিকোতে প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদরের আদেশে জ্বালানি তেল চোরদের বিরুদ্ধে  একটি অভিযানদ শুরু করা হয়েছে। মেক্সিকো সরকার বলছে গত বছর জ্বালানি তেল চুরির কারণে তাদের প্রায় ৩ বিলিয়ন ডলারের বেশি ক্ষতি হয়েছিল। 

মানবকণ্ঠ/এআর